ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আতালান্তাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে রিয়াল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৩, ১৭ মার্চ ২০২১   আপডেট: ০৮:১১, ১৭ মার্চ ২০২১
আতালান্তাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে রিয়াল

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ আট নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। আলফ্রেড ডি স্টেফানো স্টেডিয়ামের মাঠে ৩-১ গোলে ইতালিয়ান ক্লাব আতালান্তারা উড়িয়ে দেয় লস ব্লাঙ্কোরা। 

বুধবার বাংলাদেশ সময় রাত ২টায় মাঠে নামে দুই দল। প্রথম লেগে ১-০ গোলে জিতে সুবিধাজনক অবস্থানে ছিল জিনেদিন জিদানের দল। এবার দ্বিতীয় লেগে দারুণ জয়ে কোয়ার্টার ফাইনালে পা রাখে চ্যাম্পিয়নস লিগের সবচেয়ে সফল দলটি।

প্রথমার্ধের ৩৩ মিনিটে দারুণ ফর্মে থাকা ফরাসি তারকা করিম বেনজেমার গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। এর আগে ভিনসি্উস জুনিয়র ও করিম বেনজেমা গোলের সুযোগ তৈরি করেছিলেন। কিন্তু ফিনিশিংয়ের অভাবে গোল হয়নি। ১-০ গোলের সমীকরণ নিয়ে বিরতিতে যায় দুই দল। 

দ্বিতীয়ার্ধের শুরুতে ভিনসি্উস গোলের সহজ সুযোগ পেয়েও ব্যর্থ হন। তবে রিয়ালকে বেশিক্ষণ অপেক্ষায় থাকতে হয়নি। ৫৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দিগুণ করেন সার্জিও রামোস। বেনজেমার সামনে সুযোগ ছিল আরও একটি গোল করে লিড বাড়ানোর। কিন্তু ৬৮ মিনিটে ফরাসি সুপারস্টার দারুণ একটি সুযোগ নষ্ট করেন। 

লড়াইয়ে ফিরতে মরিয়া আতালান্তা ম্যাচের ৮২ মিনিটে প্রথম গোলের দেখা পায়। মুরিলের দারুণ গোলে ব্যবধান কমায় ক্লাবটি। তবে লাভ হয়নি, পরের মিনিটেই আসেনসিও দারুণ গোল করে ইতালিয়ান ক্লাবটির কফিনে শেষ পেরেক ঠুকে দেন। 

শেষ পর্যন্ত ৩-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। দুই লেগে ৪-১ গোলের ব্যবধানে নিশ্চিত করে কোয়ার্টার ফাইনাল। 

ঢাকা/রিয়াদ/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়