Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

সাকিবের মূল্য ও মূল্যায়ন জানালো কেকেআর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৩৪, ২২ মার্চ ২০২১   আপডেট: ১২:১০, ২৩ মার্চ ২০২১
সাকিবের মূল্য ও মূল্যায়ন জানালো কেকেআর

‘ঘরের ছেলে ঘরে ফিরেছে।’ সাকিব আল হাসানকে আইপিএলের নিলাম থেকে দলে ভিড়িয়ে এমন পোস্ট করেছিল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। কলকাতার দুই শিরোপার অন্যতম নায়ক সাকিব দলটির জন্য খুবই গুরুত্বপূর্ণ। এবার কলকাতা যে ৮ ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে তাদের মধ্য অন্যতম সাকিব। 

বিশেষ করে বিদেশি কোটায় কলকাতা নিয়েছে সাকিব ও অস্ট্রেলিয়ার পেস অলরাউন্ডার বেট কাটিংকে। ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে কেনার পেছনে কারণ কী ছিল? জানালো কলকাতার পারফরম্যান্স এবং স্ট্র্যাটেজি অ্যানালিস্ট এআর শ্রীকান্ত। 

ইনস্ট্রাগ্রামে কলকাতার নতুন ৮ ক্রিকেটারকে নিয়ে কথা বলেন শ্রীকান্ত। স্বভাবতই সেখানে আসে সাকিব প্রসঙ্গ। বাংলাদেশের এ অলরাউন্ডারকে নিয়ে শ্রীকান্ত বলেন, ‘আমরা যখন নিলাম নিয়ে আলোচনা শুরু করি এবং নিলামে কোন খেলোয়াড়কে নেবো কিংবা বিকল্প চিন্তা করে রাখবো সেখানে একটি নাম বারবার এসেছে, সাকিব আল হাসান। দলে তার প্রভাব বলার বাইরে। সে ব্যাটিং করতে পারে, বোলিং করতে পারে এবং তার নেতৃত্বগুণও রয়েছে। বিশেষ করে আমাদের তিনজন প্রথম সারির খেলোয়াড়ের বিকল্প সে। যেমন সুনীল, আন্দ্রে রাসেল ও মরগ্যান।’ 

একই প্রশ্নের উত্তরে সাকিবকে প্রশংসায় ভাসান কলকাতার এ কর্মকর্তা, ‘সাকিবের গুণ নিয়ে প্রশ্ন করার কোনো মানে হয় না। সময়ের অন্যতম সেরা অলরাউন্ডার সে। ২০১৯ বিশ্বকাপে আমরা দেখেছি বাংলাদেশের হয়ে কতোটা ভালো পারফর্ম করেছে। সে আমাদের হয়ে আগেও খেলেছে এবং প্রমাণ করেছে। আমাদের ভাবনায় সবার ওপরেই ছিল সাকিবের নাম এবং নিলামে তাকে যত দ্রুত সম্ভাব পেতে চেয়েছিলাম।’ 

এর আগে ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত কলকাতার জার্সিতে খেলেছেন এবং দুইবার চ্যাম্পিয়নশিপ জেতা দলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। টেস্ট ও ওয়ানডে ক্রিকেটের মতো সাকিবের টি-টোয়েন্টি রেকর্ডও বেশ ঈর্ষণীয়। ৩১৭ ম্যাচে রান করেছেন ৫ হাজার ৮০টি। উইকেট নিয়েছেন ৪৭৪টি। টি-টোয়েন্টিতে ৫ হাজারের বেশি রান ও ২৫০ এর বেশি উইকেট নেওয়া পাঁচজন ক্রিকেটারের একজন সাকিব।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়