ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের মশাল প্রজ্জ্বলন বুধবার

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৪, ৩০ মার্চ ২০২১  
বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের মশাল প্রজ্জ্বলন বুধবার

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) আয়োজিত বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের মশাল প্রজ্জ্বলিত হবে ৩১ মার্চ বুধবার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সকাল ১১টায় মশাল প্রজ্জ্বলন করবেন বিওএ সভাপতি ও সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।

টুঙ্গিপাড়া থেকে মশাল প্রথমে আসবে বিওএর কার্যালয়ে; সেখান থেকে গেমসের প্রধান ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আনা হবে। ১০টি ভাগে ভাগ হয়ে মশাল বহন করবেন ২০ ক্রীড়াবিদ। এরপর ১ এপ্রিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মূলমঞ্চে মশাল প্রজ্জ্বলন করবেন গলফার সিদ্দিকুর রহমান ও ২০১৬ সালের এসএ গেমসে জোড়া সোনাজয়ী সাঁতারু মাহফুজা খাতুন শিলা।

টুঙ্গীপাড়া থেকে সাবেক ফুটবলার ইলিয়াস হোসেন ও সাবেক ভলিবল খেলোয়াড় জেসমিন খান পপি মশাল নিয়ে যাত্রা শুরু করবেন। গোপালগঞ্জের ঘোনাপাড়ায় তাদের থেকে মশাল গ্রহণ করবেন সাবেক হ্যান্ডবল খেলোয়াড় খায়রুজ্জামান ও সাবেক সাঁতারু শাহজাহান আলী রনি। গোপালগঞ্জের পুলিশ লাইন মোড়ে মশাল হস্তান্তর হবে সাবেক উশুকা মেসবাহ উদ্দিন ও তায়কোয়ানডো খেলোয়াড় মিজানুর রহমানের হাতে। সেখান থেকে তারা মশাল নিয়ে ভাটিয়াপাড়া পর্যন্ত আসবেন। তুলে দেবেন সাবেক আর্চার ইমদাদুল হক মিলন ও উশুকা ইতি ইসলামের হাতে।

গোপালগঞ্জের মোকসেদপুরে মশাল গ্রহণ করবেন জাতীয় হ্যান্ডবল দলের অধিনায়ক ডালিয়া আক্তার ও বাস্কেটবল খেলোয়াড় মিথুন সরকার। তারা মশাল বহন করে ফরিদপুরের ভাঙ্গায় এনে তুলে দেবেন জাতীয় নারী কাবাডি দলের সাবেক অধিনায়ক শাহনাজ পারভীন মালেকা ও ২০১০ এসএ গেমসে সোনাজয়ী কারাতেকা জ উ প্রুর হাতে।

ভাঙ্গা থেকে কাঁঠালবাড়ি ঘাট পর্যন্ত সাবেক অ্যাথলেট ফরহাদ জেসমিন লিটি ও টিটি খেলোয়াড় মাহবুব বিল্লাহ মশাল বহন করবেন। পরবর্তীতে মাওয়া ঘাটে মশাল নেওয়ার জন্য থাকবেন সাবেক ফুটবলার শেখ মো. আসলাম ও ক্রিকেটার গাজী আশরাফ হোসেন লিপু। তাদের কাছ থেকে বিওএ ভবনে মশাল গ্রহণ করবেন সংস্থার মাননীয় মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

বিওএ মহসচিব পরবর্তীতে মশাল তুলে দেবেন মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের হাতে। প্রতিমন্ত্রী মশাল হস্তান্তর করবেন সাবেক শুটার শারমিন আক্তার রত্না ও বক্সার জুয়েল আহমেদ জনির হাতে। এ দুজন বিওএ ভবন থেকে মশাল বঙ্গবন্ধু স্টেডিয়ামে নিয়ে যাবেন।

১ এপ্রিল গেমসের আনুষ্ঠানিক উদ্বোধনের দিনে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মশাল প্রজ্জ্বলন করবেন গলফার সিদ্দিকুর রহমান ও সাঁতারু মাহফুজা খাতুন শিলা। সেদিন ভার্চুয়ালি বাংলাদেশ গেমসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশব্যাপী সাতটি জেলার ২৯টি ভেন্যুর এই ক্রীড়াযজ্ঞে ৩১ ডিসিপ্লিনের ৫৩০০ ক্রীড়াবিদ ১২৭১টি পদকের জন্য লড়বেন। এর মধ্যে সোনা ও রৌপ্য পদক রয়েছে ৩৭৮টি।

আরও খবর...

বাংলাদেশ গেমসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়