Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৫ শাওয়াল ১৪৪২

র‌্যাংকিংয়ে নাঈম-সৌম্যর উন্নতি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৫, ৩১ মার্চ ২০২১  
র‌্যাংকিংয়ে নাঈম-সৌম্যর উন্নতি

নিউ জিল্যান্ড ও বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দুই ম্যাচ শেষে এই ফরম্যাটের খেলোয়াড় র‌্যাংকিং হালনাগাদ করেছে আইসিসি। তাতে উন্নতি হয়েছে দুই বাংলাদেশি ব্যাটসম্যান মোহাম্মদ নাঈম ও সৌম্য সরকারের। এছাড়া ওয়ানডে র‌্যাংকিংয়ে এগিয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার মাহমুদউল্লাহ।

২১ বছর বয়সী বাঁহাতি ওপেনার নাঈম প্রথম দুই ম্যাচে করেছেন ২৭ ও ৩৮ রান। তাতে ১৩ ধাপ উন্নতি হয়েছে তার। এখন তিনি ২৮তম ব্যাটসম্যান। নেপিয়ারে ফর্ম ফিরে পেয়েছেন সৌম্য। ২৭ বলে ৫ চার ও ৩ ছয়ে ৫১ রান করেন তিনি। ২৫ বলে এসেছিল তার তৃতীয় ফিফটি। কিন্তু দল জিততে পারেনি। অবশ্য ব্যক্তিগত পারফরম্যান্সটি দিয়ে র‌্যাংকিংয়ে পাঁচ ধাপ এগিয়ে ৪১ নম্বরে উঠেছেন প্রথম ম্যাচে ৫ রান করা সৌম্য।

এই দুই ম্যাচ শেষে র‌্যাংকিংয়ে সবচেয়ে বড় অর্জন নিউ জিল্যান্ড ব্যাটসম্যান ডেভন কনওয়ের। হ্যামিল্টনে প্রথম ম্যাচ জয়ে ৯২ রানের ইনিংস খেলে ক্যারিয়ার সেরা চতুর্থ স্থানে তিনি। মাত্র ১৩ ম্যাচ খেলে সেরা পাঁচে জায়গা করে নিলেন কনওয়ে। ২০২০ সালের নভেম্বরে অভিষেকের পর থেকে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ধারাবাহিক পারফরম্যান্স করে গেছেন তিনি। তা ধরে রেখেছেন বাংলাদেশ সিরিজেও।

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ম্যাচের সেরা খেলোয়াড় গ্লেন ফিলিপস দুই ম্যাচে ২৪ ও ৫৮ রান করে ক্যারিয়ার সেরা ২৬তম স্থানে। ফাস্ট বোলার টিম সাউদি দুই ধাপ এগিয়ে সাত নম্বরে। বোলার র‌্যাংকিংয়ে এগিয়েছেন লকি ফার্গুসনও, ১৬ ধাপ এগিয়ে ৪২তম।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে মাহমুদউল্লাহর উন্নতি হয়েছে সাত ধাপ। অপরাজিত ৭৬ রানের ইনিংস খেলে যৌথভাবে ৪০তম স্থানে তিনি। ২৭ রান দিয়ে চার উইকেট নিয়ে বোলার র‌্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা তিন নম্বরে নিউ জিল্যান্ডের ম্যাট হেনরি। ১৬ ধাপ এগিয়ে এই তালিকায় ৬২ নম্বরে জিমি নিশাম।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়