Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

সালাহ-আর্নল্ডের গোলে লিভারপুলের শাপমোচন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:০০, ১১ এপ্রিল ২০২১  
সালাহ-আর্নল্ডের গোলে লিভারপুলের শাপমোচন

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ঘরের মাঠ অ্যানফিল্ডে টানা ছয় ম্যাচে হেরেছিল বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। এ যেন এক অভিশাপ হয়ে দাঁড়িয়েছিল তাদের জন্য। অবশেষে শনিবার অ্যাস্টন ভিলার বিপক্ষে মোহাম্মদ সালাহ ও ট্রেন্ট আলেক্সজান্ডার আর্নল্ডের গোলে নাটকীয় জয় পেয়েছে ঘরের মাঠে। তাতে হয়েছে তাদের শাপমোচন।

এই জয়ে পয়েন্ট টেবিলেও উন্নতি হয়েছে লিভারপুলের। ৩১ ম্যাচ থেকে ৫২ পয়েন্ট সংগ্রহ করে তারা রয়েছে চতুর্থ স্থানে। আর ৩০ ম্যাচ থেকে ৪৪ পয়েন্ট নিয়ে অ্যাস্টন ভিলা আছে দশম স্থানে।

ঘরের মাঠে এদিনও অ্যাস্টন ভিলার বিপক্ষে প্রথমার্ধে পিছিয়ে পড়েছিল জার্গেন ক্লপের শিষ্যরা। ম্যাচের ৪৩ মিনিটে ভিলার জন ম্যাকগিন বক্সের বাইরে থেকে বল বাড়িয়ে দেন অলি ওয়াটকিনসকে। ওয়াটকিনস লিভারপুলের গোলরক্ষক অ্যালিসনকে ফাঁকি দিয়ে বল জালে পাঠান। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় অ্যাস্টন ভিলা। অবশ্য বিরতিতে যাওয়ার আগে রবার্তো ফিরমিনো জালের নাগাল পেয়েছিলেন। কিন্তু সেটি ভিএআরে টিকেনি।

বিরতির পর সমতা ফেরায় লিভারপুল। ৫৭ মিনিটের মাথায় বামদিক দিয়ে বক্সের মধ্যে ঢোকেন অ্যান্ডি রবার্টসন। তার নেওয়া শট ফিরিয়ে দেন ভিলার গোলরক্ষক ইমিলিয়ানো মার্টিনেজ। কিন্তু বল চলে যায় সালাহ’র কাছে। মিশরীয় এই স্ট্রাইকার হেড দিয়ে বল জালে জড়ান।

১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটের খেলা। সবাই ধরেই নিয়েছিল ম্যাচটি ড্র হতে যাচ্ছে। কিন্তু সে সময় ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ড দর্শনীয় এক গোল করে এগিয়ে নেন দলকে। 

এ সময় ভিলার রক্ষণভাগ থেকে বল ক্লিয়ার করে বক্সের বাইরে পাঠানো হয়। অবশ্য বল চলে যায় বামদিকে বক্সের বাইরে থাকা আর্নল্ডের কাছে। তিনি সেখান থেকেই জোরালো শট নেন। তার নেওয়া শট ডান কোণা দিয়ে জালে প্রবেশ করে। তাতে ২-১ ব্যবধানের দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে অলরেডরা।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়