Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ১৪ মে ২০২১ ||  চৈত্র ৩১ ১৪২৮ ||  ০১ শাওয়াল ১৪৪২

এল ক্লাসিকোতে বার্সাকে হারিয়ে শীর্ষে উঠলো রিয়াল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৫৪, ১১ এপ্রিল ২০২১   আপডেট: ১১:২২, ১১ এপ্রিল ২০২১
এল ক্লাসিকোতে বার্সাকে হারিয়ে শীর্ষে উঠলো রিয়াল

স্প্যানিশ লা লিগায় মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোতেও জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। শনিবার দিবাগত রাতে ঘরের মাঠ আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে তারা ২-১ গোলে হারিয়েছে বার্সাকে।

এই জয়ে বার্সা ও অ্যাটলেটিকো মাদ্রিদকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে রিয়াল মাদ্রিদ। ৩০ ম্যাচ থেকে রিয়ালের সংগ্রহ ৬৬ পয়েন্ট। সমান ম্যাচ থেকে ৬৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে বার্সা। ২৯ ম্যাচ থেকে ৬৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

ম্যাচের শুরুতেই গোল করেন করিম বেনজেমা। এরপর দারুণ ফ্রি কিকে অপর গোলটি করেন টনি ক্রুস। দ্বিতীয়ার্ধে বার্সার অস্কার মিনগুয়েজ একটি গোল শোধ দেন।

ঘরের মাঠে ১৩ মিনিটের মাথায় প্রথম গোলটি করে জিনেদিন জিদানের শিষ্যরা। এ সময় ফেদে ভালভার্দে ৪০ গজ দূর থেকে বল বাড়িয়ে দেন বক্সের ডানদিকে থাকা লুকাস ভাসকেজকে। ভাসকেজ কাছের পোস্টের সামনে যাওয়া বেনজেমাকে বাড়িয়ে দেন। বেনজেমা ব্যাকহিলে বল জালে জড়ান।

২৮ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন টনি ক্রুস। এ সময় বক্সের বাইরে ভিনিসিউস জুনিয়রকে ফাউল করেন বার্সার মিনগুয়েজা। রেফারি ফ্রি কিকের বাঁশি বাজান। কিক নেন ক্রুস। ফাঁক গলিয়ে তার নেওয়া শট সার্জিনো ডেস্টের পিঠে লেগে চলে যায় লাইনের ওপরে থাকা জর্ডি আলবার কাছে। আলবা হেড দিয়ে ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন।

৩৪ মিনিটে আরো একটি গোল হতে যাচ্ছিলো। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে ভালভার্দের নেওয়া শট পোস্ট কাঁপিয়ে ফিরে আসে। প্রথমার্ধের যোগ করা সময়ে বার্সেলোনা একটি গোল শোধ দেওয়ার সুযোগ পেয়েছিল। কিন্তু এ সময় (৪৫+১) মেসির নেওয়া শটও দূরের পোস্টে লেগে লক্ষ্যভ্রষ্ট হয়। তাতে ২-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

বিরতির পর ৬০ মিনিটে একটি গোল শোধ দেয় বার্সা। এ সময় লিওনেল মেসি বামদিকে বল দেন জর্ডি আলবাকে। আলবা ক্রসে বল বাড়িয়ে দেন বক্সের মধ্যে। সেখানে গ্রিজমান লাফিয়ে উঠে পায়ের নিচ দিয়ে বল ছেড়ে দেন পেছনে। সেখানে বল পেয়ে যান মিনগুয়েজ। ডান পায়ের টোকায় বল জালে পাঠান তিনি।

এরপর উভয় দল বেশ কিছু সুযোগ তৈরি করে। বিশেষ করে ৬৬ মিনিটে ভিনিসিউস, ৯০ মিনিটে লিওনেল মেসি ও ৯০+৪ মিনিটের মাথায় লিয়াক্স মরিবা। কিন্তু তারা তিনজনেই গোল করতে ব্যর্থ হন। ভিনিসিউস ডানদিকে বেনজেমাকে বাড়িয়ে দিয়ে গোল করতে ব্যর্থ হন। মেসির নেওয়া ফ্রি কিক অল্পের জন্য রক্ষা করেন থিবাউট কোর্তোয়া। আর মোরিবার নেওয়া শেষ মুহূর্তের শট বার কাঁপিয়ে ফিরে আসে।

তাতে ২-১ গোলের কষ্টার্জিত জয় পায় রিয়াল।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়