ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

তাসকিনের কাছে উইকেট হারিয়ে শ্রীলঙ্কার ইনিংস ঘোষণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৭, ১ মে ২০২১   আপডেট: ১১:১১, ১ মে ২০২১
তাসকিনের কাছে উইকেট হারিয়ে শ্রীলঙ্কার ইনিংস ঘোষণা

চার উইকেট হাতে রেখে তৃতীয় দিন মাঠে নেমেছিল শ্রীলঙ্কা, রান ছিল ৪৬৯। দিনের চতুর্থ ওভারে রমেশ মেন্ডিস আউট হওয়ার সঙ্গে সঙ্গে বাংলাদেশের বিপক্ষে ইনিংস ঘোষণা করে তারা। ৭ উইকেটে ৪৯৩ রান স্বাগতিকদের। 

সংক্ষিপ্ত স্কোর: শ্রীলঙ্কা: ১৫৯.২ ওভারে ৪৯৩/৭ ডিক্লে.

তাসকিন নতুন দিনে দ্বিতীয় ওভারে পান নিজের চতুর্থ উইকেট। রমেশকে ৩৩ রানে মুশফিকুর রহিমের ক্যাচ বানান। অন্য প্রান্তে ৭৭ রানে অপরাজিত ছিলেন নিরোশান ডিকবেলা। মাত্র ২৩ রানের জন্য প্রথম সেঞ্চুরি হলো না তার।

তাসকিন ৩৪.২ ওভারে ৭ মেডেনসহ ১২৭ রান দিয়ে চার উইকেট নেন।

শ্রীলঙ্কাকে অলআউট করার লক্ষ্যে মাঠে বাংলাদেশ

শ্রীলঙ্কা ও বাংলাদেশের টেস্ট সিরিজে শুক্রবার (৩০ এপ্রিল) ছিল সবচেয়ে ভারসাম্যপূর্ণ একটা দিন। স্পিন ও পেস দিয়ে বাংলাদেশ আদায় করেছে ৫ উইকেট, শ্রীলঙ্কাও দ্বিতীয় দিনে দুই ফিফটিতে বড় সংগ্রহের পথে ছুটছে। ৬ উইকেটে ৪৬৯ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেছে স্বাগতিকরা।

বাংলাদেশের উইকেট উদযাপনের দিনে নিরোশান ডিকবেলা পাল্টা আক্রমণ করে ১৮তম ফিফটি হাঁকান। এবার প্রথম সেঞ্চুরির জন্য ছুটছেন তিনি, দরকার আর ৩৬ রান। ডিকবেলার (৬৪*) সঙ্গে ৮৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ার পথে ২২ রানে দিন শেষ করেন রমেশ মেন্ডিস।

সবচেয়ে সফল বোলার ছিলেন তাসকিন আহমেদ। দ্বিতীয় দিন নেওয়া পাঁচ উইকেটের তিনটিই তার। নাজমুল হোসেন শান্ত শেষ দিকে রমেশের ক্যাচ না ফেললে চার উইকেট থাকতে পারতো তার নামের পাশে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ