ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

অভিষেকে জয়াবিক্রমা সবাইকে ছাড়িয়ে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪২, ১ মে ২০২১   আপডেট: ১৭:৪২, ১ মে ২০২১
অভিষেকে জয়াবিক্রমা সবাইকে ছাড়িয়ে

শ্রীলঙ্কার হয়ে অভিষেকে সবচেয়ে ভালো বোলিংয়ের রেকর্ড গড়লেন প্রবীণ জয়বিক্রমা। বাঁহাতি স্পিনার ৯২ রানে ৬ উইকেট নিয়ে বাংলাদেশের ব্যাটিং অর্ডার একাই গুঁড়িয়ে দেন। 

পাল্লেকেলেতে দ্বিতীয় ম্যাচেই টেস্ট ক্যাপ পান জয়বিক্রমা। তৃতীয় দিন বল হাতে দ্যুতি ছড়ান তরুণ স্পিনার। নিখুঁত লাইন ও লেংথে বারবার ব্যাটসম্যানদের পরীক্ষায় ফেলেন তিনি। উইকেট থেকেও পেয়েছেন সহায়তা। সাইফ হাসানকে দ্বিতীয় স্লিপে তালুবন্দি করিয়ে প্রথম উইকেট নেন জয়বিক্রমা। মধ্যাহ্ন বিরতির আগে বাংলাদেশের ৯৮ রানের উদ্বোধনী জুটি ভাঙেন তিনি। 

বিরতির পর ফিরে এসে তামিম ইকবালকে সেঞ্চুরি বঞ্চিত করেন জয়াবিক্রমা। ওভার দ্য উইকেট থেকে দারুণ অ্যাঙ্গেলে বল করে তামিমকেও উইকেটের পেছনে তালুবন্দি করান। মুমিনুল হক ও মুশফিকুর রহিম তাকে বেশ সাচ্ছন্দ্যে খেললেও ধারাবাহিক বোলিংয়ে উইকেট পেয়ে যান জয়াবিক্রমা। মুশফিক তার বল ব্যাকফুটে খেলতে গিয়ে এলবিডাব্লিউ হন। 

চা বিরতির পর লিটন, মিরাজ ও তাসকিনের উইকেট নিয়ে ২২ বছর বয়সী স্পিনার রেকর্ড গড়েন। শ্রীলঙ্কার হয়ে অভিষেকে ৬ উইকেট পাওয়া অন্য বোলার হলেন উপল চান্দানা। ১৯৯৯ সালে ঢাকায় পাকিস্তানের বিপক্ষে ১৭৯ রানে ৬ উইকেট পেয়েছিলেন তিনি। এছাড়া ৫ উইকেট পেয়েছেন আকিলা ধনাঞ্জয়া (২৪/৫), অজিথ কুরুপ্পারাচ্ছি (৪৪/৫) ও লাসিথ এমবুলদেনিয়া (৬৬/৫)।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়