Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

কোচদের ভোটে বর্ষসেরা কোচ গার্দিওলা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৪, ২৫ মে ২০২১  
কোচদের ভোটে বর্ষসেরা কোচ গার্দিওলা

ইংল্যান্ডের ঘরোয়া ফুটবলে এবার ম্যানচেস্টার সিটির দাপট। প্রিমিয়ার লিগ ও লিগ কাপ জেতার পর চ্যাম্পিয়নস লিগ শিরোপা হাতে নিলে অভূতপূর্ব ইতিহাস গড়বে তারা। চেলসির বিপক্ষে ২৯ মের ফাইনালে তারা সাফল্য পাবে কি না, তা এখনই বলে দেওয়া যায় না। কিন্তু এই মৌসুমে সিটিজেনদের দারুণ অর্জনের স্বীকৃতি পেলেন তাদের কোচ পেপ গার্দিওলা। লিগ ম্যানেজার্স অ্যাসোসিয়েশনের (এলএমএ) বিবেচনায় বর্ষসেরা কোচ হয়েছেন তিনি।

গত মৌসুমে অল্পের জন্য লিভারপুলের কাছে শিরোপা হারালেও, এই আসরে ধীরে ধীরে নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়ে শ্রেষ্ঠত্ব পুনরুদ্ধার করেছে ম্যানসিটি। ১২ পয়েন্টের ব্যবধানে জিতেছে প্রিমিয়ার লিগ, আর ফাইনালে টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে লিগ কাপের ট্রফিও ঘরে তুলেছে। এবার চ্যাম্পিয়নস লিগে সাফল্যের অপেক্ষায় তারা।

ইতিহাস গড়ার হাতছানি গার্দিওলার সামনে। এর আগে ম্যানসিটির সঙ্গে চার বছরের মধ্যে দ্বিতীয়বার জিতলেন বর্ষসেরা কোচের পুরস্কার। ২০১৮ সালে এটি জেতেন তিনি সিটিজেনদের প্রিমিয়ার লিগ এনে দিয়ে। অ্যাওয়ার্ড পেয়ে গার্দিওলা ধন্যবাদ দিলেন তার সহকর্মীদের এবং প্রশংসা করলেন তার খেলোয়াড় ও স্টাফদের।

গার্দিওলা বলেছেন, ‘দ্বিতীয়বার এলএমএ বর্ষসেরা কোচের পুরস্কার জিতে আমি আনন্দিত। এই বিশেষ ট্রফি জেতা আমার কাছে বিশেষ কিছু কারণ অন্য কোচদের ভোটেই বিজয়ী নির্বাচন করা হয়। এ ধরনের পুরস্কার জেতা তখনই সম্ভব, যখন একজন কোচ উচুমানের পেশাদার মানুষগুলোর সঙ্গে থাকে।’

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়