Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

‘১০-১২ বছর ধরে সে এক নম্বর অলরাউন্ডার, এটা জোক না’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৯, ২৭ মে ২০২১   আপডেট: ১৯:৪৪, ২৭ মে ২০২১
‘১০-১২ বছর ধরে সে এক নম্বর অলরাউন্ডার, এটা জোক না’

প্রতি ম্যাচের আগে সাকিব আল হাসানের আলোচনায় থাকা স্বাভাবিক। শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করার লক্ষ্য নিয়ে মিরপুরে শেষ ম্যাচ খেলতে নামার আগেও বাঁহাতি অলরাউন্ডারকে নিয়ে প্রশ্নের উত্তর দিতে হলো মাহমুদউল্লাহকে।

দুই ম্যাচে ব্যাট হাতে নিজের ছায়া হয়ে ছিলেন সাকিব। প্রথম ম্যাচে করেন ১৫ রান। আর সিরিজ জয়ের দিনে রানের খাতা না খুলেই বিদায় নেন ২২ গজ থেকে। এ নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে সর্বোচ্চ তিনবার ডাক মারলেন তিনি।

অবশ্য বল হাতে মেহেদী হাসান মিরাজের সঙ্গে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন সাকিব। দুই ম্যাচে তার শিকার তিন উইকেট। যদিও পুরোনো চেহারায় দেখা যাচ্ছে না বাঁহাতি স্পিনারকে। তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের শীর্ষ উইকেটশিকারি হওয়ার হাতছানি সাকিবের সামনে। আর একটি উইকেট পেলেই পেছনে ফেলবেন মাশরাফি মুর্তজাকে। এখন দুজনেরই নামের পাশে ২৬৯টি উইকেট।

এমন দিনে সাকিব ঠিকই জ্বলে উঠবেন আশাবাদী মাহমুদউল্লাহর। ওয়ানডের শীর্ষ অলরাউন্ডারকে নিয়ে কোনও সংশয় নেই তার, ‘সাকিব নিয়ে বলার কিছু নেই। সে তার খেলা জানে, কখন কী করার প্রয়োজন ভালো করে বোঝে সে। একটা ছেলে ১০-১২ বছর ধরে নাম্বার ওয়ান অলরাউন্ডার হয়ে আছে, এটা কোনও জোক না।’

ব্যাটিংয়ে সাকিবের ওপর ভরসা শতভাগ তার, ‘ও জানে ওর ব্যাটিং কখন করতে হবে, কতটুকু ব্যাটিং করলে ওর জন্য ভালো হবে। হয়তো বা প্রথম ম্যাচে ভালো একটা শুরু করেছিল, কিন্তু কাজে লাগাতে পারেনি। কিন্তু আমি একদম নিশ্চিত যে, কালকের ম্যাচে ভালো ইনিংস খেলবে।’

ঢাকা/রিয়াদ/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়