ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আঁটসাঁট বোলিংয়ে ব্যাটসম্যানদের সামনে কঠিন পরীক্ষা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৪, ২৮ মে ২০২১   আপডেট: ১৭:৫৮, ২৮ মে ২০২১
আঁটসাঁট বোলিংয়ে ব্যাটসম্যানদের সামনে কঠিন পরীক্ষা

শুরুর ও মাঝপথের বোলিং নিশ্চয়ই ভুলে যেতে চাইবেন তামিম ইকবাল। মিরপুর শের-ই-বাংলায় তৃতীয় ওয়ানডে আগের মতো হলো না। এদিন টস জিতে ব্যাটিং নিল অতিথিরা। আগের দুই ম্যাচের তুলনায় উইকেট ব্যাটিং বান্ধব। 

২২ গজে নেমে শুরুতেই শাসন। ১০ ওভারে বিনা উইকেটে ৭৭। পরের ১০ ওভারে ২ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে পুঁজি ১২০। ৩০ ওভারে রান ১৭০। উইকেট ৩টি। হাতে ৭ উইকেট রেখে শেষ ১২০ বলে লঙ্কানরা ব্যাট হাতে দোর্দান্ড প্রতাপ দেখাবেন এমনটাই অনুময়ে ছিল। কিন্তু বোলারদের শেষের লড়াইয়ে শ্রীলঙ্কাকে শেষ পর্যন্ত ৮ উইকেটে ২৮৬ রানের আটকে রাখতে পারল বাংলাদেশ। 

মিরপুরে বাংলাদেশের ২৯০ রান তাড়া করে জয়ের রেকর্ড আছে। ভারতের বিপক্ষে ২০১২ সালে এশিয়া কাপে এ রান তাড়া করেছিলেন সাকিব, তামিম, মুশফিক ও মাহমুদউল্লাহরা। 

প্রথম দুই ওয়ানডেতে নিষ্প্রভ হয়ে থাকা শ্রীলঙ্কার অধিনায়ক কুশল পেরেরা এদিন জ্বলে উঠেন। ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরির দেখা পেয়েছেন বাঁহাতি ব্যাটসম্যান। ইনিংসের শুরু থেকে আক্রমণাত্মক ব্যাটিংয়ে বাংলাদেশের বোলারদের আক্রমণ এলোমেলো করে দেন লঙ্কান অধিনায়ক। ৪৪ বলে হাফ সেঞ্চুরি এবং ৯৯ বলে পেয়েছেন সেঞ্চুরি। তাকে তিন অঙ্কে নিয়ে যেতে সাহায্য করেছে বাংলাদেশের ফিল্ডাররা। এক ইনিংসে পরপর তিনবার জীবন পেয়েছেন পেরেরা।

৬৬ রানে তার প্রথম ক্যাচ ছাড়েন মোস্তাফিজুর। ৮৯ রানে তাকে জীবন দেন আফিফ। শেষমেশ ৯৯ রানে মাহমুদউল্লাহর হাতে ক্যাচ দিয়ে বেঁচে যান লঙ্কান অধিনায়ক। সেই মাহমদউল্লাহর হাতে আর ২১ রান যোগ করে ১২০ রানে থামেন পেরেরা। ১২২ বলে ১১ চার ও ১ ছক্কায় বাঁহাতি ব্যাটসম্যান ইনিংসটি সাজান। এছাড়া ইনিংসের শেষ পর্যন্ত খেলা ধনাঞ্জয়া ডি সিলভা ৭০ বলে করেন ৫৫ রান। গুনাথিলাকা ৩৯ ও উইন্দু হাসারাঙ্গা ১৮ রান করেন। 

বল হাতে তাসকিন বাংলাদেশের সেরা। ৪৪ রানে ৪ উইকেট নিয়েছেন তিনি। ১টি উিইকেট পেয়েছেন শরিফুল ইসলাম।সাকিব, মিরাজ  ও মোস্তাফি কেউ উইকেট পাননি। 

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়