ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আউট হয়ে প্রতিক্রিয়া জানিয়ে শাস্তি পেলেন তামিম

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৫, ২৯ মে ২০২১   আপডেট: ১৬:৫৯, ২৯ মে ২০২১
আউট হয়ে প্রতিক্রিয়া জানিয়ে শাস্তি পেলেন তামিম

শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ জানিয়ে জরিমানা গুণেছেন বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল। আইসিসির কোড অফ কন্ডাক্টের ২.৩ ধারা ভাঙার দায়ে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানার শাস্তির সঙ্গে একটি ডিমেরিট পয়েন্টও পেয়েছেন তামিম। 

শুক্রবার বিশ্বকাপ সুপার লিগে শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ম্যাচে মিরপুরে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। শ্রীলঙ্কা আগে ব্যাটিং করে ২৮৬ রানের পুঁজি পায়। বাংলাদেশের শুরুটা ছিল বাজে। দুষমন্ত চামিরার তোপে শুরুতেই নাঈম ও সাকিবকে হারায়। বিপর্যয় থেকে দলকে উদ্ধারের চেষ্টা করছিলেন তামিম। কিন্তু বাঁহাতি ওপেনার চামিরার তৃতীয় শিকার হয়ে ফিরে যান সাজঘরে। 

তবে তার আউট নিয়ে ধূম্রজাল তৈরি হয়। চামিরার ফুলার লেংথ বল ড্রাইভ করতে গিয়ে কট বিহাইন্ড হন তামিম। অতিথিদের আবেদনে বাংলাদেশের আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে সৈকত তামিমকে আউট দেন। সঙ্গে সঙ্গে রিভিউ নেন তামিম। কিন্তু আলট্রা এজে দেখা যায় ব্যাট মাটিতে লেগেছিল তখন হাল্কা এজ তৈরি হয়। তাতে মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত পাল্টায়নি। ১৭ রানে তামিমের ইনিংসটি শেষ হয়।

রিভিউ ডিনাই হলে মাঠে ক্ষোভ ঝারেন তামিম। ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখাতে দেখাতে ড্রেসিংরুমে ফিরে আসেন বাংলাদেশের অধিনায়ক। আইসিসির ভাষ্যমতে, ‘তামিম খেলোয়াড় এবং খেলোয়াড় সহায়তা কর্মীদের আইসিসি আচরণবিধির ২.৩ অনুচ্ছেদ লঙ্ঘন করেছেন, এটি "একটি আন্তর্জাতিক ম্যাচের সময় অশ্লীল ব্যবহারের সাথে সম্পর্কিত।’ গত ২৪ মাসে তামিম প্রথম ডিমেরিট পয়েন্ট পেলেন। 

তামিম এই অপরাধ স্বীকার করেছেন এবং আইসিসি ম্যাচ রেফারি নিয়ামুর রশিদের প্রস্তাবিত অনুমোদন গ্রহণ করেছেন। তাতে আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি।

ম্যাচ শেষে তামিম জানান, তিনি শতভাগ আত্মবিশ্বাসী তার ব্যাটে বল লাগেনি। গণমাধ্যমে পাঠানো এক ভিডিও বার্তায় তামিম বলেন,‘আমি ১০০% নিশ্চিত ছিলাম আমার ব্যাটে বল লাগেনি। দুর্ভাগ্যজনক যে আমার ব্যাটের পাশ দিয়ে বল যাওয়ার সময় ব্যাট মাটিতে লাগে। এটাও আম্পায়ারের জন্য প্রায় অসম্ভব ছিল ওভারটার্ন করা। অনফিল্ড আম্পায়ার যদি আউট না দিত তাহলে ভিন্ন ঘটনা হতে পারতো। কিন্তু আমি ১০০% নিশ্চিত যে আমার ব্যাটে বল লাগেনি। খুবই হতাশার।’

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়