ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মোহামেডানের অধিনায়কত্ব পেয়ে নিজের লক্ষ্য জানালেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৩, ২৯ মে ২০২১   আপডেট: ১৯:২৯, ২৯ মে ২০২১

পাঁচ বছর পর সাকিব আল হাসান খেলবেন ঢাকা প্রিমিয়ার লিগে। তার ঠিকানা মোহামেডান স্পোর্টিং ক্লাব। ঐতিব্যবাহী ক্লাবটিতে সাকিব শুধু খেলবেন-ই না, তার কাঁধে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে। 

শনিবার এক সংবাদ বিবৃতিতে মোহামেডান সাকিবকে অধিনায়ক করার বিষয়টি নিশ্চিত করেছে। পাশাপাশি হোটেলে ওয়েস্টিনে অফিসিয়াল ফটোশুটে অংশ নিয়েছেন মোহামেডানের ক্রিকেটাররা। 

অধিনায়কত্ব পাওয়ার পর সাকিব নিজের লক্ষ্যের কথা জানান গণমাধ্যমে,‘লক্ষ্য অবশ্যই থাকবে যেন তালিকার ওপরে থাকতে পারি। কিন্তু লিগটা আসলে অনেক বড়। এখানে ম্যাচ বাই ম্যাচ যাওয়াটাই গুরুত্বপূর্ণ। আমাদের প্রথম লক্ষ্য প্রথম ম্যাচটা জেতা। যেহেতু একের পর এক খেলা...টি-টোয়েন্টিতে ধারাবাহিকতাটা ধরে রাখা খুব গুরুত্বপূর্ণ।’ 

‘আমরা যদি প্রথম ম্যাচে ধারাবাহিকতা পেয়ে যাই এবং এটা ধরে রাখতে পারলে ভালো হয়। যেহেতু টি-টোয়েন্টি ক্রিকেট, এখানে বড় দল ছোট দল খুব একটা পার্থক্য রাখে না, দিনে যে ভালো খেলবে সেই জিতবে। সেই জায়গা থেকে ধারাবাহিকতা পাওয়া খুব গুরুত্বপূর্ণ। চেষ্টা থাকবে আমরা যেন প্রথম ম্যাচেই ধারাবাহিকতা পেয়ে যাই এবং সেটা ধরে রাখতে পারি।’ - যোগ করেন সাকিব।

সোমবার থেকে শুরু হচ্ছে ঢাকা লিগ। ১২টি দল প্রতিযোগিতায় অংশ নেবে। এবার ওয়ানডের পরিবর্তে টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা হবে। সাকিব পিএসএলে খেলার প্রস্তাব পেয়েছিলেন।কিন্তু পাঁচ বছর পর ঢাকা লিগ খেলবেন বলে পিএসএলের প্রস্তাব ফিরিয়ে দেন। সবশেষ ২০১৬ সালে আবাহনী লিমিটেডের হয়ে মাঠে নেমেছিলেন তিনি। ৮ ম্যাচে ১৮ উইকেট নিয়েছিলেন। রান করেছিলেন ২১০। 

দীর্ঘদিন ধরে ঢাকা লিগে শিরোপার স্বাদ পাচ্ছে না মোহামেডোন। সেজন্য এবার শক্তিশালী দল তৈরি করেছে তারা। নিজেদের গৌরব ও ঐতিহ্য ফেরাতে আত্মপ্রত্যয়ী মতিঝিল পাড়ার ক্লাবটি।

মোহামেডানের সোনালী দিন ফিরিয়ে আনার প্রত্যাশায় সাকিবও,‘অবশ্যই মোহামেডানের মতো ক্লাবের জন্য শিরোপা না পাওয়া হতাশাজনক ব্যাপার। কিন্তু আমি নিশ্চিত যে নতুন কমিটিতে যারা নতুন এসেছেন তারা সাধ্যমতো চেষ্টা করবে এ বছর এবং এখন থেকে প্রতি বছর যেন ট্রফি আনতে পারে। শুধু ক্রিকেটে না অন্য যে খেলাগুলোতে অংশ নেয় সবগুলোতে। শক্তিশালী দল গঠন করবে এবং ট্রফি জেতার ইচ্ছা তাদের থাকবে।’ 

সাকিব ছাড়াও দলে রয়েছেন জাতীয় দলের তারকা পেসার তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি ও অলরাউন্ডার শুভগত হোম এবং ব্যাটসম্যান শামসুর রহমান শুভ। আর মোহামেডানের পরিচিত মুখ নাদিফ চৌধুরী, ইরফান শুক্কুর, মাহমুদুল হাসান লিমন এবং আব্দুল মজিদরা তো আছেনই ।

করোনার কারণে স্থগিত হওয়া গত বছরের ঢাকা লিগ এবার অনুষ্ঠিত হচ্ছে। এবারের লিগ ২০১৯-২০ মৌসুমের লিগ হিসেবে বিবেচিত হবে। শুধুমাত্র ফরম্যাট ওয়ানডে থেকে টি-টোয়েন্টি হয়েছে। এজন্য আলাদা করে প্লেয়ার্স ড্রাফট বা দলবদল হয়নি।

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়