ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিসিবি বোর্ড সভা: যেসব বিষয় চূড়ান্ত হতে পারে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৫, ১৪ জুন ২০২১  
বিসিবি বোর্ড সভা: যেসব বিষয় চূড়ান্ত হতে পারে

সাড়ে চার মাস পর মঙ্গলবার (১৫ জুন) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা পরিষদের বৈঠক হতে যাচ্ছে। চলতি পরিচালনা পরিষদের এটি দশম বোর্ড সভা। দুপুর সাড়ে তিনটার পর এ সভা বিসিবি কার্যালয়ে শুরু হবে।

আগামীকালের বোর্ড সভায় বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবে বোর্ড। সবার উপরেই থাকছে ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি। গত বছর প্রথমবারের মতো বিসিবি লাল ও সাদা বলে প্রতিনিধিত্ব করা ক্রিকেটারদের জন্য আলাদা কেন্দ্রীয় চুক্তি করে। প্রথমে ১৬ জনের নাম দেওয়া হয়েছিল। পরবর্তীতে যুক্ত করা হয় সৌম্য সরকারকে।

এবারও দুই বলের জন্য আলাদা চুক্তি করা হচ্ছে। নিষেধাজ্ঞায় সাকিব আল হাসান ছিলেন না। জানা গেছে, এবার তাকে তিন ফরম্যাটে রেখে কেন্দ্রীয় চুক্তি করা হচ্ছে। এছাড়া শুধুমাত্র টেস্ট এবং ওয়ানডে বিবেচনায় তাসকিন আহমেদকে যুক্ত করা হচ্ছে। বর্তমান চুক্তি থেকে বাদ পড়তে পারেন মিথুন।

বিসিবির বর্তমান নির্বাচক প্যানেল নিয়েও আলোচনা হবে। বর্তমান নির্বাচক প্যানেলে আছেন মিনহাজুল আবেদীন নান্নু, হাবিবুল বাশার সুমন ও আব্দুর রাজ্জাক। সবশেষ বোর্ড সভায় রাজ্জাককে যুক্ত করা হয়। বাকি দুজনের মেয়াদ নতুন করে বাড়ানোর সম্ভাবনাই বেশি। সঙ্গে থাকবে জাতীয় দলের কোচিং স্টাফদের মেয়াদ বাড়ানোর ইস্যুও। 

এছাড়া জাতীয় দলের এফটিপি, বিশ্ব একাদশ ও এশিয়া অলস্টার্সের ম্যাচ নিয়ে আলোচনা করবেন নীতিনির্ধারকরা। আলোচনার ইস্যুতে আছে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নিয়ে। এছাড়া ২০২৪ থেকে ২০৩১ পর্যন্ত আইসিসির যে ইভেন্টগুলি আছে সেগুলির আয়োজক হওয়া নিয়ে আলোচনা হবে। নারী ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি ও বাজেট বাড়ানো নিয়ে আলোচনা আছে।

সম্প্রতি ঘটে যাওয়া অনাকাঙ্খিত ঘটনা নিয়ে আলোচনা হবে। ঢাকা লিগের ম্যাচে সাকিবের স্টাম্পে লাথি ও আছাড় মারা এবং আম্পায়ারের সঙ্গে অশোভন আচরণের প্রকৃত কারণ জানতে তদন্ত কমিটি তৈরি করে দিয়েছিলেন বোর্ড প্রধান নাজমুল হাসান। তদন্ত কমিটির রিপোর্ট আজই তার হাতে পাওয়ার কথা। এ বিষয়েও বোর্ডে কথা হবে।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়