ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

হারের বদলা নয়, ওমান ম্যাচে ১ পয়েন্ট চায় বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৫, ১৪ জুন ২০২১  
হারের বদলা নয়, ওমান ম্যাচে ১ পয়েন্ট চায় বাংলাদেশ

চোট জর্জরিত স্কোয়াড। কার্ড জটিলতায় পরিকল্পনা সাজাতেই হিমশিম খাচ্ছে দল। এমন অস্বস্তিকর পরিস্থিতিতে কাতারের দোহায় বাংলাদেশ ‘আতিথেয়তা’ দিতে যাচ্ছে ওমানকে। বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মঙ্গলবার (১৫ জুন) বাংলাদেশ সময় রাত ১১টা ১০ মিনিটে মুখোমুখি হবে দুই দল।

আগের দেখায় ২০১৯ সালে নভেম্বরে মাসকটে বাংলাদেশ ৪-১ গোলে হেরেছিল স্বাগতিকদের কাছে। করোনার জন্য লাল সবুজের প্রতিনিধিদের এই হোম ম্যাচ খেলতে হচ্ছে কাতারে। স্বাগতিক হিসেবে খেলা বাংলাদেশের এ ম্যাচে একটিই লক্ষ্য- ড্র। হারের বদলা নেওয়ার চিন্তাও করতে পারছে না জেমি ডের শিষ্যরা।

কার্ড জটিলতায় অধিনায়ক জামাল ভূইঁয়া খেলতে পারবেন না, তা আগেই জানানো হয়েছিল। তার পরিবর্তে আর্মব্যান্ড পরবেন তপু বর্মন। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে গোল করে ড্র নিশ্চিত করা তপু এবারও একই ফলের পুনরাবৃত্তি চান, ‘ওমান সম্পর্কে আমাদের খুব ভালো ধারণা আছে। তাদের খেলা আমরা দেখেছি। তারা আফগানিস্তান ও কাতারের সঙ্গে খেলেছে, সেখানে আমরা অনেক কিছুই দেখতে পেয়েছি, তাদের শক্তি-দুর্বলতা। আমাদের কোচ এটা নিয়ে কাজ করছে যে, তাদেরকে কীভাবে আটকাবো এবং আক্রমণ করবো, এটা নিয়ে অনুশীলনে কাজ করেছি।’

বাংলাদেশের লক্ষ্য নিয়ে তপু বলেছেন, ‘আমার মনে হয় যদি দলগত প্রচেষ্টা ভালো হয়, যদি ভালো পারফর্ম করতে পারি, তবে ওদের কাছ থেকে ১ পয়েন্ট হলেও নেওয়া সম্ভব। আমরা আশা করি ভালো একটা পারফরম্যান্স করবো। বিশ্বকাপ বাছাইপর্বের এটা আমাদের শেষ ম্যাচ। আশা করি ভালো ফল করতে পারবো একই সঙ্গে ভালো ফল নিয়ে বাংলাদেশে ফিরে আসতে পারবো।’

বাংলাদেশ এ ম্যাচ জিতলে বা ড্র করলেও তৃতীয় রাউন্ডে উঠতে পারবে না। তবে ওমানের জন্য ম্যাচটা বেশ গুরুত্বপূর্ণ। বাংলাদেশের বিপক্ষে জিতলে এশিয়ান কাপ ও বিশ্বকাপ বাছাইয়ের পরের পর্ব নিশ্চিত করবে।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়