ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ব্যাটিংয়ে ব্যর্থ সাকিব, শুভাগত ঝড়ে মোহামেডানের ১৪৯

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৭, ১৭ জুন ২০২১   আপডেট: ১৯:৫৭, ১৭ জুন ২০২১
ব্যাটিংয়ে ব্যর্থ সাকিব, শুভাগত ঝড়ে মোহামেডানের ১৪৯

ঢাকা লিগের রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে মিরপুরে মুখোমুখি হয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্স। নিষেধাজ্ঞা কাটিয়ে এ ম্যাচে ফিরেছেন সাকিব আল হাসান।

টস জিতে ব্যাটিং করতে নেমে ২০ ওভারে মোহামেডানের রান ৯ উইকেটে ১৪৯। শুভাগত হোমের ঝড়ো ব্যাটিংয়ে শেষ দিকে এলোমেলো হয়ে যায় গাজী গ্রুপের বোলিং। ১৪তম ওভারে এ ব্যাটসম্যান যখন ব্যাটিংয়ে আসেন, তখন মোহামেডানের রান ৫ উইকেটে ৯১। এরপর ২০ বলে ৪২ রানের ঝড়ো ব্যাটিংয়ে শুভাগত হিসাবনিকাশ পাল্টে দেন। তার ঝড়ো ইনিংসে ছিল ৬ চার ও ২ ছক্কা। স্ট্রাইক রেট ২২১.০৫।  

মাহমুদুল হাসান লিমন (২) দ্বিতীয় ওভারে পেসার তারেকের বলে ফিরলে তিনে ব্যাটিংয়ে আসেন সাকিব। নিজের খেলা দ্বিতীয় বল অন সাইডে আলতো টোকা দিয়ে রানের খাতা খোলেন সাকিব। শুরুতে ২ ছক্কা ও ১ চারে ভালো শুরু করা আব্দুল মজিদ ইনিংস বড় করতে পারেননি। চতুর্থ ওভারে মাহমুদউল্লাহকে ছক্কা উড়াতে গিয়ে মিড উইকেটে ক্যাচ দেন ২০ রানে।

হাসেনি সাকিবের ব্যাট। নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরে ১৬ বলে ১০ রান করে ফিরেছেন। তরুণ পেসার তারেকের বল জায়গা করে খেলতে গিয়ে মিড অফে নাসুমের হাতে ক্যাচ দেন।

ইরফান শুক্কুর শুরুটা ভালো করেছিলেন। ডিপ পয়েন্ট দিয়ে মুগ্ধকে ছক্কা হাঁকানোর পরের বলে লং লেগ দিয়ে আরেকটি চার হাঁকান। মোহামেডানের হয়ে লিগে সর্বোচ্চ রান করা উইকেটরক্ষক ব্যাটসম্যানের থেকে বড় প্রত্যাশায় ছিল দল। কিন্তু তাকে থামানোর উত্তর জানা ছিল মাহমুদউল্লাহর। ডানহাতি অফস্পিনারের প্রায় ইয়র্কার বল মিস করে এলবিডব্লিউ হন ২০ রানে।

ব্যর্থতার বৃত্তে আটকে থাকা শামসুর রহমান আজ ১৯ রানের বেশি করতে পারেননি। নাসুমের বলে ডানহাতি ব্যাটসম্যান ক্যাচ দেন আরিফুলের হাতে। এগিয়ে এসে মিড অনে ক্যাচ দেন তিনি।

সাতে নামা শুভাগত ক্রিজে এসে পাল্টে দেন মোহামেডানের ব্যাটিং চিত্র। প্রতি আক্রমণে গিয়ে রানের গতি বাড়ান এ ব্যাটসম্যান। নাসুমকে পয়েন্ট ও গালির মাঝ গিয়ে বাউন্ডারিতে পাঠিয়ে রানের খাতা খুলেন তিনি। পরের ওভারে মাহমুদউল্লাহকেও একই শটে পয়েন্ট দিয়ে চার হাঁকান। আরেকটি ডিপ কভার দিয়ে।

১৬তম ওভারে এসে তার ব্যাট থেকে আসে দুই ছক্কা। বাঁহাতি স্পিনার মুমিনুল লিগে প্রথমবার বল করতে এসে মিড উইকেট দিয়ে ছক্কা হজম করেন। ওই ওভারের পঞ্চম বলে এগিয়ে এসে আবার হাওয়ায় ভাসিয়ে বল সীমানার বাইরে। আরেকটি ছক্কা। পেসার তারেককেও থিতু হতে দেননি। তার লেন্থ বল কভারের দিয়ে বাউন্ডারিতে পাঠান। এরপর ফুলটস বলের ঠিকানাও একই জায়গায়।

১৯তম ওভারে তাকে সাজঘরের পথ দেখান তারেক। এগিয়ে এসে তারেকের হাফ ভলি বল খেলতে গিয়ে লং অফে ক্যাচ দেন। সেখানেই থামে তার ব্যাটিং ঝড়। এরপর লেজের ব্যাটসম্যানদের অবদানে মোহামেডানের রান ১৪৯। ইনিংসের শেষ বলে অবস্ট্রাক্টিং দ্য ফিল্ডের জন্য আউট হয়েছেন ইয়াসিন আরাফাত মিশু।

বল হাতে গাজী গ্রুপের হয়ে তারেক ২৯ রানে ৪ উইকেট পেয়েছেন। 

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়