ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ইংলিশ বোলারদের তুলোধুনো করে বাবরের ক্যারিয়ার সেরা ইনিংস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৪, ১৩ জুলাই ২০২১   আপডেট: ২২:৫৫, ১৩ জুলাই ২০২১
ইংলিশ বোলারদের তুলোধুনো করে বাবরের ক্যারিয়ার সেরা ইনিংস

বাবর আজমের ব্যাটে রানের ফোয়ারা। ইংলিশ বোলারদের তুলোধুনো করে খেললেন ক্যারিয়ার সেরা ১৫৮ রানের ইনিংসে। এজবাস্টনে তার ব্যাটে চড়ে ইংল্যান্ডকে ৩৩২ রানের বিশাল লক্ষ্য দেয় পাকিস্তান।

মঙ্গলবার (১৩ জুলাই) টস হেরে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ৩৩১ রান করে। মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে তৃতীয় উইকেটের জুটি গড়ে ১৭৯ রান তোলেন বাবর। তাতেই পাকিস্তান গড়ে রানের পাহাড়। এ ছাড়া ইমামুল হকের সঙ্গে দ্বিতীয় উইকেটের জুটিতে করেন ৫২ রান।

বাবর প্রথম রান তুলতেই খেলেন ১৫ বল। হাফসেঞ্চুরি করতে লাগে ৭২ বল। আর সেঞ্চুরির দেখা পান ১০৪ বলে। সেঞ্চুরি করেন ৯টি চার ও ২টি ছয়ের মারে। ইনিংসের পঞ্চম ওভারে ব্যাটিং করতে নেমে ৫০তম ওভারে যখন আউট হন তখন তার নামেরপাশে জ্বলজ্বল করছে ১৫৮। যা তার ক্যারিয়ার সেরা রান। সেঞ্চুরির পর আরও ৪টি চার ও ২টি ছয় হাঁকান।  

৮২ ওয়ানডে খেলা পাকিস্তান অধিনায়কের এর আগে সর্বোচ্চ রান ছিল ১২৫*। চার হাজার রান থেকে আছেন আর মাত্র ১৫ রান দূরে। এটি তার ওয়ানডে ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরি।

রিজওয়ানের ব্যাট থেকে আসে ৫৮ বলে ৭৪ রান। আর ইমামুল হক করে ৭৩ বলে ৫৬ রান। এই তিন ছাড়া একমাত্র ফাহিম আশরাফ দুই অঙ্কের ঘর ছুঁয়েছেন (১০)। আর বাকিরা আউট হয়েছেন এর আগেই।

বাবরের সেঞ্চুরির ম্যাচে ইংল্যান্ডের হয়ে ৫ উইকেট নেন ব্রাইডন কার্স। তৃতীয় ওয়ানডে খেলতে নামা এই ফাস্ট বোলার এর আগের ২ ওয়ানডেতে পেয়েছেন মাত্র ১টি উইকেট। এবার এক ম্যাচেই ১০ ওভারে ৬১ রান দিয়ে নিলেন পাঁচটি উইকেট। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়