Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৮ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

মার্শকে অসম্মানে শরিফুলকে তিরস্কার

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৪, ৭ আগস্ট ২০২১  
মার্শকে অসম্মানে শরিফুলকে তিরস্কার

মার্শকে আউট করে আগ্রাসী উদযাপন শরিফুলের

শুক্রবার (৬ আগস্ট) বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার তৃতীয় টি-টোয়েন্টিতে প্রতিপক্ষ ব্যাটসম্যান মিচেল মার্শকে আউট করে আগ্রাসী উদযাপন করেছিলেন পেসার শরিফুল ইসলাম। ব্যাটসম্যানকে আউট করে মাঠে যে মনোভাব দেখিয়েছেন বাংলাদেশি বাঁহাতি পেসার, তা আইসিসির চোখে দৃষ্টিকটু। তার বিরুদ্ধে আইসিসির কোড অব কডাক্ট ভঙ্গের অভিযোগ উঠেছে। এজন্য তাকে তিরস্কার করা হয়েছে। সঙ্গে একটি ডিমেরিট পয়েন্টও পেয়েছেন।

মাঠে এই ধরনের আচরণ করে আইসিসির কোড অব কন্ডাক্ট লেভেল-১ এর আর্টিকেল ২.৫ লঙ্ঘন করেন শরিফুল। ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ রাহুল তাকে তিরস্কার করেন। প্রতিবাদ না করে তা মেনে নেওয়ায় বড় শাস্তির মুখোমুখি হতে হবে না বাংলাদেশের পেসারকে।

ম্যাচের ১৮তম ওভারে মার্শকে ফেরান শরিফুল। বাঁহাতি পেসারের স্লোয়ার বল টাইমিংয়ে গড়বড় করে মিড অফের কাছাকাছি ক্যাচ দেন। লং অফ থেকে দৌড়ে বল তালুবন্দি করেন নাঈম। সতীর্থ ক্যাচ নেওয়ার পরপরই শরিফুল আগ্রাসী হয়ে ওঠেন।

আইসিসির কোড অব কডাক্টের ২.৫ ধারা অনুযায়ী, আন্তর্জাতিক ম্যাচ চলাকালে খেলোয়াড় বা খেলার সঙ্গে জড়িত কেউ এমন ভাষা, অঙ্গভঙ্গি ব্যবহার করেছে যা অসম্মান করতে ব্যবহার করা হয়।

এমন কাণ্ডে শরিফুলকে তিরস্কার ও ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে। অল্পতেই বেঁচে গেছেন শরিফুল। এ ধরনের কাণ্ডে আইসিসির সর্বোচ্চ শাস্তি ৫০ শতাংশ ম্যাচ ফি জরিমানা ও দুটি ডিমেরিট পয়েন্ট।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়