Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

তামিমকে কেন বিশ্বকাপে বিবেচনা করেছিলেন নির্বাচকরা? 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৩, ৪ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ০৮:৫৮, ৫ সেপ্টেম্বর ২০২১
তামিমকে কেন বিশ্বকাপে বিবেচনা করেছিলেন নির্বাচকরা? 

বিশ্বকাপ স্কোয়াডে তামিম ইকবালকে রেখেছিলেন নির্বাচকরা। তাকে দলে রেখে সাজানো হয় পরিকল্পনা। টিম ম্যানেজমেন্টের ভাবনায় ছিলেন তিনি। অধিনায়কেরও পছন্দের তালিকায় ছিল তার নাম। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের ‘ফাস্ট চয়েজ’ -ও ছিলেন তিনি। 

কিন্তু চোটে ভোগা তামিম দীর্ঘদিন ধরে এ ফরম্যাটে অনুপস্থিত থাকায় নিজেকে সরিয়ে নেন। বোর্ড সভাপতি নাজমুল হাসান ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর সঙ্গে আলাপ করে তামিম ফেসবুকে এক ভিডিও পোস্ট করে বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নেওয়ার ঘোষণা দেন।

তবে কেন তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বিবেচনা করেছিলেন নির্বাচকরা? কি ছিল তাদের ভাবনায়? নির্বাচক হাবিবুল বাশার সুমন দিলেন ব্যাখ্যা, ‘তামিমকে পেলে আমাদের জন্য খুব ভালো হতো। তামিমের অভিজ্ঞতা আমরা খুব ভালো ভাবে ব্যবহার করতে পারতাম এই বিশ্বকাপে, সেটা আমাদের জন্য ভীষণ দরকার ছিল।’

হাঁটুর চোটের মাঠের বাইরে আছেন তামিম। তার পুনবার্সন চলছে। তামিম বিশ্বকাপের আগে ফিটও হয়ে যেতেন। এরই মধ্যে একদিন মিরপুরের ইনডোরে ব্যাটিংও করেছেন। কিন্তু দীর্ঘদিন ধরে টি-টোয়েন্টি ক্রিকেট না খেলায় বিশ্বকাপ খেলার জন্য নিজেকে উপযুক্ত মনে করেননি তিনি।

বাংলাদেশের হয়ে তামিম সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন গত বছরের মার্চে, জিম্বাবুয়ের বিপক্ষে। এরপর বাংলাদেশ ১৪টি টি-টোয়েন্টি খেললেও নানা কারণে তামিম ছিলেন না। অনুশীলনের ঘাটতি এবং অন্যান্য পারিপার্শ্বিকতা মিলিয়ে এবার বিশ্বকাপ থেকেও নিজেকে সরিয়ে নেন বাঁহাতি ওপেনার। 

তামিমের অনুপস্থিতি নিয়ে এখন আর ভাবতে চান না হাবিবুল। বরং যারা সুযোগ পেতে যাচ্ছেন তাদের ওপর আস্থা রাখতে চান, ‘তামিমকে না পাওয়া হতাশারই। ও তো নিজের ব্যাখ্যা দিয়েছে, নিজের অবস্থান পরিষ্কার করেছে তো আমরা তার সিদ্ধান্তকে সম্মান জানাতে চাই। এখন আমরা চিন্তা করছি যে কম্বিনেশনটা বিশ্বকাপে যাবে তাদের নিয়ে। তাদের ওপরই আমরা ভরসা করতে চাই। আমরা আশাবাদি তারা বিশ্বকাপে ভালো করবে।’ 

১০ সেপ্টেম্বরের আগে বিশ্বকাপের দল ঘোষণা করতে হবে বিসিবিকে। জানা গেছে, নিউ জিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টির পরপরই বিশ্বকাপের দল দেবে বিসিবি। 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ