Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ২ ১৪২৮ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

রাতে ম্যানসিটির বিপক্ষে পিএসজির কঠিন পরীক্ষা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৯, ২৮ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৪:৪০, ২৮ সেপ্টেম্বর ২০২১
রাতে ম্যানসিটির বিপক্ষে পিএসজির কঠিন পরীক্ষা

চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতার উদ্দেশ্য নিয়ে লিওনেল মেসিকে এনেছিল প্যারিস সেন্ট জার্মেই। কিন্তু শুরুতেই তারা খেয়েছে হোঁচট। বেলজিয়ান প্রতিপক্ষ ক্লাব ব্রুগের সঙ্গে ১-১ গোলের ড্র করে ফরাসি জায়ান্টরা। লিগ ওয়ানে শতভাগ সাফল্য ধরে রাখলেও ইউরোপ সেরার প্রতিযোগিতায় এই ধাক্কা তাদের হতাশ করেছে। ‘এ’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে তাই কঠিন পরীক্ষা দিতে হবে ম্যানসিটির বিপক্ষে। গতবার সেমিফাইনালে যাদের কাছে হেরে টানা ফাইনাল খেলার স্বপ্নভঙ্গ হয়েছিল।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় পার্ক দে প্রিন্সেসে ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নদের স্বাগত জানাবে পিএসজি। গত এপ্রিলে সেমিফাইনালের প্রথম লেগে যেখান থেকে ২-১ গোলের জয় নিয়ে ম্যানচেস্টারে ফিরেছিল পেপ গার্দিওলার বাহিনী। আর দ্বিতীয় লেগে ঘরের মাঠে ২-০ গোলে হারিয়ে প্যারিস ক্লাবের বিদায়ও নিশ্চিত করেছিল তারা। ওইবার কিলিয়ান এমবাপ্পে ও নেইমারের আক্রমণভাগকে থামাতে খুব বেশি ভুগতে হয়নি ম্যানসিটির। কিন্তু এবার আক্রমণভাগে যুক্ত হয়েছেন মেসি, যার নাড়ি-নক্ষত্র জানা থাকলেও গার্দিওলার দুশ্চিন্তা থাকছেই।

সাবেক গুরু-শিষ্যের মুখোমুখি লড়াই হবে বেশ উপভোগ্য। ২০১২ সালে ন্যু ক্যাম্প ছাড়ার পর গার্দিওলা মেসির বিপক্ষে দল নামান চারবার। চ্যাম্পিয়নস লিগে দুটি করে জয়-পরাজয় আর্জেন্টাইন ফরোয়ার্ডের বার্সার বিপক্ষে। তবে স্প্যানিশ কোচের বিপক্ষে এই ৪ ম্যাচে ৬ গোল করে ৩৪ বছর বয়সী ফরোয়ার্ডও নিজের জাত চেনান। ভক্ত-সমর্থকদের আশা, আজ রাতেই পিএসজির জার্সিতে প্রথমবার গোল করে উদযাপন করতে দেখা যাবে মেসিকে। অবশ্য তার আগে প্রশ্ন, মাঠে নামবেন তো ছয়বারের বর্ষসেরা ফুটবলার? লিওঁর বিপক্ষে দ্বিতীয়ার্ধে তাকে মাঠ থেকে তুলে নেওয়ার পর মেৎজ ও মপেঁইয়ের বিপক্ষে পিএসজির শেষ দুটি ম্যাচে ছিলেন না তিনি। তবে ম্যাচের আগের দিন সোমবার সতীর্থদের সঙ্গে স্বাচ্ছন্দে অনুশীলন করতে দেখা গেছে মেসিকে। তাকে রেখেই দল ঘোষণা করেছেন মাউরিসিও পচেত্তিনো। সব মিলিয়ে এখন পর্যন্ত তাকে মাঠে দেখার আভাস মিলছে।

মেসি, নেইমার ও এমবাপ্পের আক্রমণভাগকেও পরীক্ষা দিতে হবে। কারণ ব্রুগের বিপক্ষে তাদের নিস্ফলা আক্রমণভাগ হতাশা ছড়িয়েছে দলে। যদিও আর্জেন্টাইন ফরোয়ার্ডের ফ্রি কিক গোলপোস্টে লাগার আঘাত লেগেছে ভক্তদের হৃদয়েও। এক সপ্তাহের বিরতি দিয়ে আবার চ্যাম্পিয়নস লিগে ‘এমএনএম’, ম্যানসিটির বিপক্ষে প্রথম জয় আদায়ে তারাই ভরসা। ৬-৩ গোলে আরবি লাইপজিগকে উড়িয়ে প্রতিযোগিতা শুরু করা ম্যানসিটি তাদের বিপক্ষে পাঁচবারের দেখায় জিতেছে তিনটি, অন্য দুটি ড্র। এখন দেখার অপেক্ষা, খোলস ছেড়ে বেরিয়ে এসে ইউরোপিয়ান প্রতিযোগিতায় জয়ের দেখা পায় কি না শক্তিশালী পিএসজি।

একই দিন ‘ডি’ গ্রুপের ম্যাচে একই সময়ে নবাগত শেরিফ টিরাসপোলের মুখোমুখি হচ্ছে ইন্টার মিলানকে ১-০ গোলে হারিয়ে এই আসর শুরু করা রিয়াল মাদ্রিদ। ১৩ বারের চ্যাম্পিয়নরা সমান ৩ পয়েন্ট নিয়ে শীর্ষ দলটিকে স্বাগত জানাচ্ছে। ইন্টার খেলবে শাখতার দোনেৎস্কের মাঠে।

‘বি’ গ্রুপের শীর্ষ দল লিভারপুল নামবে পোর্তোর মাঠে। তাদের কাছে ৩-২ গোলে হেরে বাজে সূচনা করা এসি মিলান স্বাগত জানাবে অ্যাটলেটিকো মাদ্রিদকে। আয়াক্স আমস্টারডাম ‘সি’ গ্রুপের শীর্ষে থেকে ঘরের মাঠে মোকাবিলা করবে বেসিকটাসকে। বরুশিয়া ডর্টমুন্ডের মাঠে খেলবে স্পোর্তিং সিপি।

ঢাকা/ফাহিম

সর্বশেষ