Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

শেখ হাসিনার জন্মদিন পালন করেছে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৯, ২৮ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ২০:৩২, ২৮ সেপ্টেম্বর ২০২১
শেখ হাসিনার জন্মদিন পালন করেছে বিসিবি

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কেক কেটে তার জন্মদিন পালন করেছে।

এ সময়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন উপস্থিত ছিলেন। বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, পেসার তাসকিন আহমেদ, ব্যাটসম্যান সৌম্য সরকার ও উইকেটরক্ষক ব্যাটসম্যান কাজী নুরুল হাসান সোহানও ছিলেন ওই অনুষ্ঠানে।

শুভেচ্ছা বার্তায় বিসিবি জানায়, ‘শুভ জন্মদিন মাননীয় প্রধানমন্ত্রী। আপনার উত্তরোত্তর সফলতা, সুস্থতা ও দীর্ঘায়ু কামনায়।’

এছাড়া ব্যক্তিগতভাবে সাকিব আল হাসান, মাশরাফি মুর্তজা, মাহমুদউল্লাহ, মুমিনুল হক, তামিম ইকবাল প্রধানমন্ত্রীর সঙ্গে ছবি দিয়ে শুভেচ্ছা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দেন।

ভিডিও বার্তায় মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘তিনি সব সময় আমাদের অনুপ্রেরণা জোগান। খেলাধুলার জন্য সব সময়ই নিবেদিত একজন মানুষ। সব সময় ভালো পরামর্শ দিয়ে উৎসাহিত করেন। আমরা যখন হারি তখন আমাদের আরো বেশি উৎসাহ দেন যেন পরবর্তীতে ভালো করতে পারি।’

বাংলাদেশ জাতীয় দলের খেলা দেখতে প্রায়ই মাঠে ছুটে আসেন প্রধানমন্ত্রী। তার উপস্থিতি খেলোয়াড়দের অনুপ্রাণিত করে, শক্তি জোগায় বলে জানালেন মাহমুদউল্লাহ,‘তিনি মাঠে আসলে অবশ্যই খুব ভালো লাগে। এটা বাড়তি পাওয়া ও বাড়তি অনুপ্রেরণা। তার উপস্থিতি শক্তি জোগায়। আশা করছি ভবিষ্যতেও আমরা এ ধরণের অনুপ্রেরণা পাবো। সামনেই আমাদের বিশ্বকাপ আছে। আমরা সকলেই তার দোয়া চাচ্ছি যেন, বাংলাদেশ ভালো কিছু করতে পারি।’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান তিনি। ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। শৈশব-কৈশোর কেটেছে বাইগার নদীর তীরে টুঙ্গীপাড়ায় বাংলার চিরায়ত গ্রামীণ পরিবেশে, দাদা-দাদীর কোলে-পিঠে। তারা পাঁচ ভাইবোন। অপর চার জন হচ্ছেন: শেখ কামাল, শেখ জামাল, শেখ রেহানা ও শেখ রাসেল।

ভাইবোনদের মধ্যে শেখ হাসিনা ও শেখ রেহানা ছাড়া সবাই ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে ঘাতকদের হাতে নিহত হন। পরিবারের সবাইকে হারিয়ে বাংলাদেশ ও বাংলাদেশের মানুষই যেন তার বৃহৎ পরিবারের পরিণত হয়েছে।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়