ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নেপালে ১৬ বলে ১৪ রান তামিমের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৮, ৩০ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৯:০৩, ৩০ সেপ্টেম্বর ২০২১
নেপালে ১৬ বলে ১৪ রান তামিমের

এভারেস্ট প্রিমিয়ার লিগ (ইপিএল) খেলতে নেপালে গিয়ে নিজেকে খুঁজে পাচ্ছেন না তামিম ইকবাল। ভৈরহাওয়া গ্ল্যাডিয়েটর্সের হয়ে তিন ম্যাচে দুই ইনিংস ব্যাট করার সুযোগ পেয়েও বড় ইনিংস খেলতে পারেননি বাংলাদেশের বাঁহাতি ওপেনার।

বিরাটনগর ওয়ারিয়র্সের বিপক্ষে বুধবার (২৯ সেপ্টেম্বর) ১৩ বলে একটি করে চার ও ছয়ে ১২ রান করে আউট হন তামিম। লো স্কোরিং ম্যাচে তার দল জিতে যায় ৬ উইকেটে। পরের দিন বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ললিতপুর প্যাট্রিয়টসের বিপক্ষে বড় স্কোরের ম্যাচে গতকালকের চেয়ে দুটি রান বেশি করেছেন ৩২ বছর বয়সী ব্যাটসম্যান।

১৬ বল খেলে ৩টি চার মেরে ১৪ রান করেন তামিম, বল ডট খেলেন ১১টি। ১৭৮ রানের লক্ষ্যে নেমে প্রদীপ আইরির সঙ্গে উদ্বোধনী জুটি গড়েন তিনি। প্রথম বলে আইরি ওয়াইড বলে একটি সিঙ্গেল নিয়ে স্ট্রাইকে আনেন তামিমকে। আজমতউল্লাহর প্রথম দুটি বল ডট দেন তিনি। তৃতীয় বলটি ওয়াইড হলে পরের বলে রানের খাতা খোলেন তামিম।

দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে নেপালি ফাস্ট বোলার রশিদ খানকে একটি চার মারেন তামিম। বাকি চার বলে একটিও রান নিতে পারেননি, ওয়াইডে আসে একটি রান। তৃতীয় ও পঞ্চম ওভারে আরও দুটি বাউন্ডারি মারেন তামিম। তৃতীয় বাউন্ডারি মারার দুই বল পর রিজন ঢাকালের বলে ললিতপুর অধিনায়ক কুশল ভুর্টেলকে ক্যাচ দেন তিনি।

ললিতপুর ৭ উইকেটে ১৭৭ রান করার পর ২৯ রানে ভৈরহাওয়ার ৩ উইকেট তুলে নেয়। তবে আরিফ শেখের সঙ্গে ৮৪ রানের জুটিতে উপুল থারাঙ্গা ম্যাচের মোড় ঘুরিয়ে দেন। এরপর কুশল মল্লার সঙ্গে দলের জয়ের সম্ভাবনা বাড়ান লঙ্কান ব্যাটসম্যান। শেষ ওভারে লাগত ১৮ রান।

রশিদের বলে কুশল প্রথম দুই বলে দুটি করে রান নিয়ে ব্যবধান কমান। তৃতীয় বলে আউট হন তিনি ১৯ বলে ৩৫ রান করে। এরপর চতুর্থ বলে উপুল ছক্কা মেরে ম্যাচে উত্তেজনা ফেরান। পঞ্চম বলে এক রান নেন তিনি। শেষ বলে জেতার জন্য সাত রান প্রয়োজন ছিল, ছক্কা হাঁকিয়ে ম্যাচ টাই করেন। ৫ উইকেটে ১৭৭ রান করে ভৈরহাওয়া। ৪৪ বলে ৬ চার ও ৩ ছয়ে ৬৭ রানে অপরাজিত থেকে ম্যাচসেরা উপুল।

ম্যাচ শেষে পয়েন্ট ভাগাভাগি করে দুই দল। দুই হারের পর ম্যাচ টাই করে এক পয়েন্ট পায় ললিতপুর। আর ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ভৈরহাওয়া।

পোখার রাইনোসের বিপক্ষে ভৈরহাওয়ার প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে শেষ হয়নি। ফলের দেখা পাওয়া যায়নি, দুই দল পয়েন্ট ভাগাভাগি করে। চিতওয়ান টাইগার্সের সঙ্গে তামিমদের ম্যাচে একই কারণে একটিও বল গড়ায়নি। বিরাটনগরের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ জেতে তারা, পরের দিন এলো জয়সম টাই।   

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়