Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২০ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

লাগাতার পাঁচ-ছয় মাস খেলে কিছুটা ক্লান্ত: সাকিব

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৯, ২১ অক্টোবর ২০২১   আপডেট: ২১:৪৫, ২১ অক্টোবর ২০২১
লাগাতার পাঁচ-ছয় মাস খেলে কিছুটা ক্লান্ত: সাকিব

‘সাকিব হাসলেই হাসে বাংলাদেশ।’ – বিজ্ঞাপণের জিঙ্গেলের মতো কথাটা হলেও অসত্য নয় কিন্তু। আইসিসি ইভেন্টের শেষ ছয় জয় পাওয়া ম্যাচ বিবেচনা করলে সত্যি মানতে বাধ্য।

বৈশ্বিক ইভেন্টে শেষ ছয় জয় পাওয়া ম্যাচে ছয়টিতেই বাংলাদেশের নায়ক তিনি। বৃহস্পতিবার পাপুয়া নিউ গিনির বিপক্ষে জয়ের ম্যাচে ৪৬ রান ও ৪ উইকেট পেয়েছেন সাকিব। অলরাউন্ড পারফরম্যান্সে তার হাতে ম্যাচসেরা পুরস্কার। একদিন আগেই সাকিব ওমান জয়ের নায়ক। সেদিন ৪২ রানের সঙ্গে পেয়েছিলেন ৩ উইকেট।  

এর আগে ২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপে আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকাকে হারানোর নায়কও হয়েছিলেন তিনি। ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফিতে নিউ জিল্যান্ড বধের পুরস্কারটা সাকিবই পেয়েছিলেন। সুপারস্টার বুঝি একেই বলে।

পুরস্কার বিতরণীয় মঞ্চে সাকিব বেশ হাস্যোজ্জ্বল। যে কোনো প্রাপ্তি তাকে দেয় আনন্দ। টানা দুই ম্যাচসেরার পুরস্কার নিয়ে সাকিব বলেছেন, ‘প্রত্যেকেটি ম্যাচ আমাদের আত্মবিশ্বাস বাড়াচ্ছে। অবশ্যই এই জয় এবং ধারাবাহিকতা দারুণ কিছু। বিশেষ করে প্রথম ম্যাচের পর। এই ফরম্যাটে আসলে যেদিন যে ভালো খেলবে তারাই জিতবে। এখন চাপ নেই তাই স্পষ্টভাবে খেলতে পারবো। এ ফরম্যাটে ফর্মে ফিরে আসা কঠিন। ভাগ্য ভালো আমি টপ অর্ডারে ব্যাটিং করার সুযোগ পাচ্ছি।’

ব্যাটিং ও বোলিংয়ে সাকিব আঁটোসাঁটো হলেও ফিটনেস আপ টু মার্ক কিনা তা নিয়ে উৎকন্ঠা। রানিং বিটুইন দ্য উইকেটে সমস্যা হচ্ছে। ফিল্ডিংয়েও কিছুটা জড়তা দেখা দিচ্ছে। টানা খেলার ভেতরে থাকায় সাকিব যে কিছুটা ক্লান্ত সেটা স্পষ্ট। সাকিবও বললেন একই কথা, ‘আমি কিছুটা ক্লান্ত। শেষ পাঁচ-ছয় মাস লাগাতার ক্রিকেট খেলার কারণে কিছুটা ক্লান্ত। দীর্ঘ মৌসুম যাচ্ছে আমার। কিন্তু আশা করছি টুর্নামেন্টে ভালো কিছু করবো।’

আইপিএল খেলে সাকিব এসেছেন বিশ্বকাপে। এর আগে দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড সিরিজে ছিলেন। খেলেছেন জিম্বাবুয়ের বিপক্ষে তিন ফরম্যাটে। ঢাকা লিগেও বিশ্বসেরা অলরাউন্ডার খেলেছেন। টানা খেলার মধ্যে থাকায় কিছুটা ক্লান্ত অনুভব করলেও ব্যাট-বলের পারফরম্যান্সে তা বুঝতেই দিচ্ছেন না সাকিব। 

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়