Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৮ ||  ২২ রবিউস সানি ১৪৪৩

ইংল্যান্ডের দেওয়া সুযোগের আশায় বাংলাদেশ

দুবাই থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩১, ২৬ অক্টোবর ২০২১  
ইংল্যান্ডের দেওয়া সুযোগের আশায় বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপে বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দারুণ সূচনা করেছে ইংল্যান্ড। এবার সেই ইংল্যান্ডের মুখোমুখি হবে শ্রীলঙ্কার বিপক্ষে হার দিয়ে সুপার টুয়েলভ শুরু করা বাংলাদেশ। ইংলিশদের বিপক্ষে কঠিন লড়াই হবে এটা অনুধাবন করছেন বাংলাদেশ বোলিং কোচ ওটিস গিবসন, তবে তিনি এটাও জানিয়েছেন তারা সুযোগও কিন্তু দেবে। 

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচকে কেন্দ্র করে মঙ্গলবার সংবাদ সম্মেলনে এসে এমন কথা বলেছেন গিবসন। বুধবার আবু ধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে বিকাল ৪টায় দেশটির মুখোমুখি হবে বাংলাদেশ। 

গিবসন বলেন, 'জানি ওরা আমাদের কঠিন লড়াইয়ের মুখোমুখি দাঁড় করাবে, পাশাপাশি আমাদের সুযোগও দেবে। যেমন উইন্ডিজের সঙ্গে ৫৫ রান তাড়া করতেই ওদের চার উইকেট গিয়েছিল। তো এই জিনিসগুলোকে আমরা ইতিবাচকভাবে নিতে পারি। আমাদের নিজেদের সেরা খেলা খেলতে হবে এবং মনে রাখতে হবে যে ওরা আমাদের সুযোগ দেবে।' 

ইংলিশদের বিপক্ষে উইন্ডিজরা মাত্র ১৪.২ ওভারে অলআউট হয়ে যায় মাত্র ৫৫ রানে। টি-টোয়েন্টি বিশ্বকাপে যা তৃতীয় সর্বনিম্ন। টার্গেটে খেলতে নেমে ৮.২ বলে ইংল্যান্ড লক্ষ্যে পৌঁছে যায়, তবে তারা হারিয়ে ফেলে ৪টি উইকেট। ২১ থেকে ৩৯ রানের ব্যবধানে এই চারটি উইকেট হারায় ইংল্যান্ড। এখানেই সুযোগ দেখছেন গিবসন। 

বিশ্বকাপ তো দূরের কথা, ইংল্যান্ডের সঙ্গে বাংলাদেশ এর আগে কখনো টি-টোয়েন্টি ম্যাচই খেলেনি। তবে ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ ইংলিশদের সঙ্গে টেক্কা দিয়েছে খুব ভালোভাবেই। এখন পর্যন্ত চারটি বিশ্বকাপে মুখোমুখি হয়ে ২টিতে জিতেছে, আর হেরেছে ২টিতে। 

যে কোনো দলকে হারাতে পারে বাংলাদেশ, জানিয়ে টাইগারদের বোলিং গুরু বলেন, 'অবশ্যই আমরা বিশ্বাস করি আমরা যে কোনো দলকে হারাতে পারি। বাছাইপর্বটা একটু স্নায়ুক্ষয়ী ছিল। সেখানে পরিস্থিতি ভিন্ন। কিন্তু এখন আমরা বড় দলের মধ্যে এসেছি এবং আমাদের সবার পরিমাপ একরকম। তাই আমরা এখানে সংখ্যা বাড়াতে আসিনি অবশ্যই জিততে এসেছি।' 

বাংলাদেশ রাউন্ড ওয়ানে স্কটল্যান্ডের বিপক্ষে হার দিয়ে শুরু করেছিল। এরপর ওমান-পাপুয়া নিউ গিনিকে হারিয়ে নিশ্চিত করে সুপার টুয়েলভ। শ্রীলঙ্কার বিপক্ষে হার দিয়ে শুরু হয় বিশ্বকাপের মূল লড়াই। এবার সামনে ইংল্যান্ড। তাদের বিপক্ষে লড়াইটা খুব সহজ হবে না।  

'ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ খুব শক্ত। ওদের চ্যালেঞ্জ জানাতে হলে আমাদের সেরা খেলাটা খেলতে হবে। আমরা গতকাল টিম মিটিংয়ে এসব নিয়ে কথা বলেছি'- এভাবেই বলেছেন গিবসন। 

দুবাই/রিয়াদ/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়