ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

লম্বা ভ্রমণ শেষে দেশে বাংলাদেশের মেয়েরা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৩, ১ ডিসেম্বর ২০২১  
লম্বা ভ্রমণ শেষে দেশে বাংলাদেশের মেয়েরা

গত নভেম্বরে জিম্বাবুয়ের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ ও ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব শেষে দেশে ফিরেছে বাংলাদেশের নারী জাতীয় ক্রিকেট দল। বৃহস্পতিবার সকাল ৮টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন তারা।

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন আফ্রিকায় দ্রুত ছড়িয়ে পড়ায় গত শনিবার বাছাইপর্ব মাঝপথে বাতিল হয়। তবে র‌্যাংকিংয়ে ভালো অবস্থানের সুবাদে প্রথমবার ওয়ানডে বিশ্বকাপ নিশ্চিত করে বাংলাদেশ। এই ইতিহাস গড়ে পরের দিন দেশের পথে রওনা হন নিগার সুলতানারা।

ফ্লাইট জটিলতার কারণে নামিবিয়া ও ওমান হয়ে প্রায় তিন দিনের লম্বা বিমান ভ্রমণ শেষে বৃহস্পতিবার দেশে ফিরলেন সালমা-জাহানাররা। বাংলাদেশে ঢুকেই বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে যেতে হয়েছে মেয়েদের।

বাছাই বাতিল হওয়ার আগে বাংলাদেশ পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়ে শুরু করে। পরে যুক্তরাষ্ট্রকে ২৭০ রানের বিশাল ব্যবধানে হারায়। কিন্তু ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে থাইল্যান্ডের কাছে হারে ১৬ রানে। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম রাউন্ডে গ্রুপের শেষ ম্যাচ খেলার কথা ছিল রোববার। কিন্তু ওই দিনই দেশে ফেরার উদ্দেশ্যে জিম্বাবুয়ে ছাড়েন তারা।

সরাসরি কোয়ারেন্টাইনে যাওয়ার শর্ত থাকায় গণমাধ্যমকে প্রবেশাধিকার দেয়নি বিসিবি। শুধুমাত্র ফুল দিয়ে সাদামাটা অভ্যর্থনা জানানো হয় তাদের।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়