ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

শেষ ষোলোতে বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩১, ৬ জানুয়ারি ২০২২   আপডেট: ০৮:৩২, ৬ জানুয়ারি ২০২২
শেষ ষোলোতে বার্সেলোনা

স্প্যানিশ কোপা ডেল রের শেষ ৩২ এর ম্যাচে বুধবার দিবাগত রাতে তৃতীয় সারির দল লিনারেস দেপোর্টিভোর মুখোমুখি হয় বার্সেলোনা। ম্যাচের শুরুতে তাদের বিপক্ষে পিছিয়েও পড়ে কাতালানরা। তবে শেষ পর্যন্ত ওসমানে দেম্বেলে ও ফেরান জুটগ্লার গোলে ২-১ ব্যবধানের জয় পেয়েছে। তাতে নিশ্চিত হয়েছে কোপা ডেল রের শেষ ষোলো। 

অবশ্য করোনার কারণে বার্সেলোনা তাদের বেশ কিছু খেলোয়াড়কে এদিন দলে পায়নি। তার ওপর কোচ জাভি বেশ কয়েকজন উল্লেখযোগ্য খেলোয়াড়কে বিশ্রাম দিয়ে একাদশ সাজান। তারকাবিহীন বার্সেলোনার বিপক্ষে ম্যাচের ১৯ মিনিটেই এগিয়ে যায় তৃতীয় সারির দল লিনারেস। এ সময় তাদের হুগো দিয়াজ হেড দিয়ে বল জালে জড়ান।

১ গোলে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে জাভি মাঠে নামান ফ্রাঙ্কি ডি ইয়াং, জেরার্ড পিকে ও ওসমানে দেম্বেলেকে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই জাভির পরিকল্পনা কাজে দেয়। ৬৩ মিনিটে ফঁরাসি তারকা দেম্বেলে নিচু শটে গোল করে সমতা ফেরান ম্যাচে। আর ৬৯ মিনিটে বার্সার একাডেমির খেলোয়াড় ফেরান জুটগ্লা পাল্টা আক্রমণে বাঁকানো শটে গোল করে এগিয়ে নেন দলকে। শেষ পর্যন্ত পিছিয়ে পড়া বার্সা জয় পায় ২-১ ব্যবধানে।

বার্সেলোনা ছাড়াও কোপা ডেল রের শেষ ষোলো নিশ্চিত করেছে এস্পানিওল, রিয়াল সোসিয়েদাদ, ভ্যালেন্সিয়া, রায়ো ভায়োকানো, মায়োর্কা, রিয়াল মাদ্রিদ ও তৃতীয় সারির দল অ্যাটলেটিকো বালেয়ারেস। তারা সেল্টা ভিগোকে বিদায় করে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়