ঢাকা     মঙ্গলবার   ২৪ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪২৯ ||  ২২ শাওয়াল ১৪৪৩

রনিকে মুশফিকের পরামর্শ, ‘ক্রিজে যাবি, মেরিট অনুযায়ী খেলবি’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৩, ২১ জানুয়ারি ২০২২  
রনিকে মুশফিকের পরামর্শ, ‘ক্রিজে যাবি, মেরিট অনুযায়ী খেলবি’

তামিম ইকবালের টি-টোয়েন্টিতে ফিরেই হাফ সেঞ্চুরি, এ ফরম্যাটে মাহমুদউল্লাহর রানে ফেরা এবং দীর্ঘদিন পর রুবেল হোসেনেরও এ ফরম্যাটে ফেরা…সব মিলিয়ে মিনিস্টার গ্রুপ ঢাকার জন্য খুলনা টাইগার্সের বিপক্ষে ম্যাচটা ছিল অতি গুরুত্বপূর্ণ।

কিন্তু ২২ গজে সব মাটি করে দিলেন খুলনা টাইগার্সের রনি তালুকদার। অসাধারণ এক হাফ সেঞ্চুরিতে রাঙিয়েছেন বিপিএলের প্রথম ম্যাচ। ৪২ বলে খেলেছেন ৬১ রানের ঝকঝকে ইনিংস। ৭ চার ও ১ ছক্কায় ঢাকার বোলিং আক্রমণ তছনছ করেছেন। ঢাকার দেওয়া ১৮৪ রানের লক্ষ্য সহজেই ছুঁয়ে ফেলে রনির দল। তাতে ম্যাচসেরার পুরস্কারটা উঠেছে তার হাতেই।

পুরস্কার নিয়ে ডানহাতি ব্যাটসম্যান জানালেন নিজের ধ্রুপদী ব্যাটিংয়ের রহস্য। পুরস্কার বিতরণী মঞ্চে রনি বলেছেন, ‘আমাদের ব্যাটিংয়ের পরিকল্পনা খুব সাধারণ ছিল। মুশফিক ভাই আমাদের যে পরিকল্পনা দিয়েছিল, উইকেটে বল আসছে, শিশির আছে। উইকেটে কিভাবে খেলতে হবে মুশফিক ভাই বলে দেওয়াতে কাজটা সহজ করে দিয়েছে। বলেছিলেন, ‘‘তুই যাবি আর মেরিট অনুযায়ী খেলবি। হয়ে যাবে।’’ আমি সেটাই করেছি। বলের মেরিট অনুযায়ী খেলার।’

রনির সঙ্গে দ্বিতীয় উইকেটে ফ্লেচারের জুটি ছিল ৪০ বলে ৭২ রানের। খুলনা লক্ষ্য তাড়ার ভিত পেয়ে যায় সেখানে। ফ্লেচার ২৩ বলে ৪৫ রান করে আউট হলেও রনি ব্যাট চালিয়ে যান। হাফ সেঞ্চুরি তুলে নিয়ে বড় কিছুর আশা দেখালেও ইবাদতের বল উইকেটে টেনে বোল্ড হন। তবে থিসারা পেরেরার ১৮ বলে ৩৬ রানের শেষ ঝড়ে খুলনা জিতে যায় ৫ উইকেট হাতে রেখে।

রনির বিপিএল যাত্রা শুরু হলো দারুণ এক হাফ সেঞ্চুরিতে। দল জেতায় অবদান রাখায় দারুণ খুশি তিনি। তবে ম্যাচটা শেষ করতে আসতে না পারায় আক্ষেপও কাজ করছে তার। তিনি বলেছেন, ‘প্রথম ম্যাচে রান করাটা অবশ্যই একজন ব্যাটসম্যানের আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়। আমার উচিত ছিল ম্যাচটা শেষ করে আসা। তাহলে আমার জন্য এবং দলের জন্য ভালো হতো। আমি চেষ্টা করেছি এমন কিছু করা যেন আমার রান এবং দলের রান ধারাবাহিকভাবে আসতে থাকে। ৮০-৮৫ রান যদি করতে পারতাম, তাহলে আমরা সহজেই জিতে আসতে পারতাম।’

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়