ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

আজই কি গেইল শো!

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১২, ১৮ ফেব্রুয়ারি ২০২২   আপডেট: ১০:১৩, ১৮ ফেব্রুয়ারি ২০২২
আজই কি গেইল শো!

ব্যাটে রান নেই। দলের ‘বোঝা’ হয়ে আছেন। তবুও তিনি ফুরফুরে থাকেন। অনুশীলনেও আসেন না। নিজের রুমেই তার অখণ্ড অবসর। বিপিএলের ফাইনালে আগে তাকে দুইবার দেখেছে গোটা দল। গতকাল রাতে টিম ডিনারে। সকালে একবার ব্রেকফাস্ট টেবিলে। বলা হচ্ছে ক্রিস গেইলের কথা।

ফাইনালের আগে ক্যারিবিয়ান তারকা ছিলেন আড়ালে। এবারের লিগে ব্যাট হাতে সবচেয়ে বাজে সময় যাচ্ছে তার। ৯ ম্যাচে এক ফিফটিতে রান মাত্র ২০৮। বাংলাদেশে পা রেখে অনুশীলন ছাড়াই খেলতে নেমেছিলেন। ফাইনালের আগেও তাই। তিনদিন আগে খেলেছেন শেষ ম্যাচ। এ সময়ে ব্যাট-প্যাড ধরেও দেখা হয়নি তার।  

ইনস্টাগ্রাম ঘুরে জানা গেল, বৃহস্পতিবার বিকাল বা সন্ধ্যায় হাত পা ম্যাসেজ করিয়েছেন ইউনিভার্স বস। এর বাইরে জিমে কয়েক ঘণ্টা ঘাম ঝরিয়েছেন। এই তো…। জানা গেছে, বরিশালের অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে আলাদা করে বসেছিলেন গেইল। ফাইনাল নিয়ে গেইল-সাকিব রূপরেখা তৈরি করেছেন। যা মাঠে বাস্তবায়ন করতে হবে গেইলকে।

বয়স বাড়ায় পুরোনো ধার নেই তার ব্যাটে। কিন্তু গেইল জ্বলে উঠলে কী হতে পারে সেই ধারণা তো সবারই আছে। থিতু হয়ে গেলে প্রতিপক্ষকে এলোমেলো করে দিতে পারেন, সেই রেকর্ড তো আছেই। ২০১২ সালে বিপিএলের প্রথম আসরের প্রথম ম্যাচেই বিস্ফোরক এক সেঞ্চুরি উপহার দিয়েছিলেন। ২০১৩ সালে রোড টু ফাইনাল ম্যাচ খেলতে এসে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে ৩৬ বলে ৫০ রান করেছিলেন। আর পরের ১০ বলেই সেঞ্চুরি। ২০১৭ সালে রংপুর রাইডার্সের হয়েও তার ব্যাটে ছিল ছক্কা বৃষ্টি। ফাইনাল ম্যাচে ঢাকার বিপক্ষে ১৮ ছক্কা হাঁকিয়েছিলেন। ৩৩ বলে পেয়েছিলেন ফিফটি। আর সেঞ্চুরি পেয়ে যান পরের ২৪ বলে। গেইলের আলো ঝলমলে তেমন দিনের অপেক্ষায় সাকিব অ্যান্ড কোং।

বরিশাল ফ্র্যাঞ্চাইজির হয়ে এর আগে দুইবার বিপিএল খেলেছেন গেইল। প্রথম আসরে বরিশাল বার্নাসের হয়ে ৫ ম্যাচ এবং ২০১৫ সালে বরিশাল বুলসের হয়ে ৪ ম্যাচে মাঠে নেমেছিলেন। দু্ইবারের কোনোবারই তার দল জেতেনি শিরোপা। তবে বিপিএলে দুইবার শিরোপা জিতেছেন মারকুটে ব্যাটসম্যান। ২০১৩ সালে ঢাকা গ্ল্যাডিয়েটর্স ও ২০১৭ সালে রংপুর রাইডার্স তাকে নিয়ে জিতেছিল শিরোপা। এবার কি তাহলে বরিশালের পালা?  

বিদেশি ক্রিকেটারদের মধ্যে বিপিএলে সবচেয়ে বেশি রান ৪২ বছর বয়সী ব্যাটসম্যানের। ৫১ ম্যাচে করেছেন ১৬৯০ রান। টুর্নামেন্টে ইনিংসে সর্বোচ্চ রান (১৪৬), সর্বোচ্চ ছক্কা (১৪১) ও সর্বোচ্চ (৫) সেঞ্চুরির রেকর্ড জ্যামাইকান এই তারকার দখলে। ৪২ পেরোনো গেইল শেষটায় কি এমন কিছুই দেখাতে পারবেন?

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়