ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

যে কারণে তামিম নেই একাদশে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩২, ৩১ মার্চ ২০২২   আপডেট: ১৪:৪০, ৩১ মার্চ ২০২২
যে কারণে তামিম নেই একাদশে

টেস্ট দলে তামিম ইকবাল ফেরায় যে স্বস্তি ছিল, তা উধাও হলো ম্যাচের দিন সকালে। ডারবান টেস্টের একাদশ থেকে বাদ পড়েছেন বাংলাদেশের ওপেনার। পেটের ব্যথায় এই ম্যাচে খেলা হলো না বাঁহাতি ওপেনারের।

তামিম না থাকায় ওপেনিংয়ে সাদমান ইসলামের সঙ্গে মাহমুদুল হাসান জয়।

বাংলাদেশের ফিজিও বায়জিদ ইসলাম বলেছেন, ‘তামিম আজকে সকালে ঘুম থেকে ওঠার পর থেকে প্রচণ্ড পেট ব্যথায় ভুগছে। পেট ব্যথার জন্য আমরা ইতোমধ্যে ওকে ওষুধ দিয়েছি। আমাদের ডাক্তাররা তার সঙ্গে হোটেলেই আছে। তামিমকে আমরা আর মাঠে নিয়ে আসিনি। যেহেতু ওর অনেক পেটে ব্যথা হচ্ছে। আশা করি কিছুক্ষণের মধ্যে কমে আসবে। দেখা যাক কী হয়, এই মুহূর্তে সে দলে নেই।’

তামিম সবশেষ টেস্টে খেলেছিলেন ২০২১ সালের এপ্রিলে শ্রীলঙ্কায়। তারপর বাংলাদেশ আরো ৫টি টেস্ট খেলে, এর মধ্যে নিউ জিল্যান্ডে জয় নিয়ে ইতিহাস গড়ে।

এই ৫ টেস্টেই ওপেনিং করেছেন সাদমান, কিন্তু এর মধ্যে দুটি করে টেস্টে তার সঙ্গী ছিলেন সাইফ হাসান ও জয় এবং অন্য টেস্টে মোহাম্মদ নাঈম শেখ।

পেসার শরিফুল ইসলামও বাদ পড়েছেন। তার প্রসঙ্গে বায়জিদ বলেছেন, ‘শরিফুলের ক্ষেত্রে যেটা হয়েছে ওর কিছু নিগেলস আছে। খুবই ছোট ছোট নিগেলস। অনুশীলনের পর কিছুটা দুর্বলতা অনুভব করছে। এজন্য আমরা তাকে নিয়ে ঝুঁকি নিচ্ছি না। যাতে আরো ভালোভাবে আসতে পারে, এজন্য ওকে বিশ্রাম দেওয়া হয়েছে।’

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়