ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

একমাত্র টি-টোয়েন্টিতে পাকিস্তানকে হারালো অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:২৫, ৬ এপ্রিল ২০২২   আপডেট: ০১:৩৩, ৬ এপ্রিল ২০২২
একমাত্র টি-টোয়েন্টিতে পাকিস্তানকে হারালো অস্ট্রেলিয়া

জয় দিয়ে পাকিস্তান সফর শেষ করলো অস্ট্রেলিয়া। টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে জেতার পর ওয়ানডে সিরিজ তারা হেরে যায় ২-১ ব্যবধানে। তবে একমাত্র টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়ে সফর শেষ করেছে অজিরা।

মঙ্গলবার রাতে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তান আগে ব্যাট করে ৮ উইকেটে ১৬২ রান করে। জবাবে শেষ ওভারে ৭ উইকেট হারিয়ে জয় তুলে নেয় সফরকারীরা।

অস্ট্রেলিয়ার জয়ে ব্যাট হাতে অবদান রাখেন অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। উদ্বোধনী জুটিতে ব্যাট করতে ১৯তম ওভারে আউট হন ৪৫ বলে ৫৫ রান করে। এ ছাড়া ত্রাভিস হেড ২৬, জশ ইঙ্গলিস ২৪, মার্কাস স্টয়েনিস ২৩ ও বেন ম্যাকডারমট অপরাজিত ২২ রান করেন। বল হাতে পাকিস্তানের শাহীন আফ্রিদি, উসমান কাদির ও মোহাম্মদ ওয়াসিম ২টি করে উইকেট নেন।

এদিন লড়াইটা হয় অধিনায়ক বনাম অধিনায়কে। ফিঞ্চের আগে বাবর আজম ৪৬ বলে ৬টি চার ও ২ ছক্কায় ৬৬ রান করেন। এ ছাড়া খুশদিল খান ২৪, মোহাম্মদ রিজওয়ান ২৩ ও কাদির অপরাজিত ১৮ রান করেন। তাতে ৮ উইকেটে ১৬২ রানের সংগ্রহ পায় স্বাগতিকরা।

বল হাতে পাকিস্তানের ইনিংসের লাগাম টেনে ধরেন অস্ট্রেলিয়ার নাথান এলিস। তিনি ৪ ওভারে ২৮ রান দিয়ে ৪টি উইকেট নেন। ২টি উইকেট নেন ক্যামেরন গ্রিন।

ম্যাচ জেতানো ইনিংস খেলে ম্যাচসেরা হন অ্যারোন ফিঞ্চ।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়