ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

লিভারপুলের ‘কোয়াড্রুপল’ স্বপ্ন ভাঙার লক্ষ্য ম্যানসিটির

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৬, ২১ এপ্রিল ২০২২  
লিভারপুলের ‘কোয়াড্রুপল’ স্বপ্ন ভাঙার লক্ষ্য ম্যানসিটির

ইংল্যান্ডের ফুটবল ইতিহাসের প্রথম দল হিসেবে কোয়াড্রুপল মানে চারটি শিরোপা জয়ের হাতছানি লিভারপুলের সামনে। যে গতিতে তারা এগোচ্ছে, তাতে সফল হতেও পারে তারা। কিন্তু তাদের সেই স্বপ্ন ভেঙে চুরমার করতে চায় ম্যানচেস্টার সিটি। ২৪ ঘণ্টার ব্যবধানে বুধবার লিভারপুলের কাছ থেকে প্রিমিয়ার লিগের শীর্ষস্থান কেড়ে নেওয়ার পর এই হুঁশিয়ারি দিলেন কোচ পেপ গার্দিওলা।

ইংল্যান্ডের শীর্ষ দুটি প্রতিযোগিতা থেকে এরই মধ্যে ছিটকে গেছে সিটি, কারাবাও কাপের শেষ ষোলোতে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের কাছে হেরে এবং এফএ কাপ সেমিফাইনালে লিভারপুলের কাছে পরাজিত হয়েছে। কিন্তু গার্দিওলার দল এখনও প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়নস লিগের লড়াইয়ে টিকে আছে।

অন্যদিকে কারাবাও কাপ জেতা লিভারপুল উঠেছে এফএ কাপের ফাইনালে। এছাড়া প্রিমিয়ার লিগে ম্যানসিটির চেয়ে তারা মাত্র ১ পয়েন্ট পেছনে। আর নিশ্চিত করেছে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালও।

এফএ কাপের শিরোপা নির্ধারণী লড়াইয়ে লিভারপুল খেলবে চেলসির সঙ্গে। আর চ্যাম্পিয়নস লিগের শেষ চারে তাদের প্রতিপক্ষ ভিয়ারিয়াল। ইউরোপ সেরার প্রতিযোগিতায় ম্যানসিটির সঙ্গে দেখা হলেও হতে পারে অলরেডদের। যদি দুই দলই নিজেদের সেমিফাইনাল জেতে।

তারও আগেই লিভারপুলের কোয়াড্রুপল জয়ের আশায় জল ঢালতে চায় ম্যানসিটি। এজন্য লিগের বাকি ছয় ম্যাচের সবগুলো জেতার লক্ষ্য তাদের।

ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের টানা ১২তম মৌসুমে খেলা নিশ্চিত করেছে ম্যানসিটি। ম্যাচ শেষে গার্দিওলা বলেছেন, ‘আজ যে অনুভূতি হচ্ছে, সেটা হলো গাণিতিকভাবে আমরা এখন চ্যাম্পিয়নস লিগ খেলতে যাচ্ছি। লোকেরা বলতে পারে এটা স্বাভাবিক, কিন্তু তা নয়।’

এই পথ পাড়ি দেওয়া কঠিন ছিল মনে করেন স্প্যানিশ কোচ, ‘আপনি দেখলেই বুঝবেন চ্যাম্পিয়নস লিগে জায়গা নিশ্চিত করতে দুর্দান্ত দলগুলোই লড়েছে। এখন প্রিমিয়ার লিগ, আমরা বোকা নই। শুধু যদি দুই পয়েন্ট হারাই, লিভারপুল চ্যাম্পিয়ন হবে। আমরা যদি সব ম্যাচ জিতি তাহলে আমরাই হবো চ্যাম্পিয়ন। খেলোয়াড়রা এটা জানে।’

নিজের দলকে সতর্ক করে তিনি আরো বলেন, ‘আমরা জানি সামনে কঠিন ম্যাচ আছে এবং আমাদের অবশ্যই আজকের মতো পারফর্ম করতে হবে এবং সবগুলো জিততে হবে। যদি আমরা সেটা করি তাহলে আমরা উদযাপন করব, যদি না করি তাহলে লিভারপুলকে অভিনন্দন জানাব।’

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়