ঢাকা     রোববার   ২৬ জুন ২০২২ ||  আষাঢ় ১২ ১৪২৯ ||  ২৫ জিলক্বদ ১৪৪৩

ওয়েস্ট ইন্ডিজ সফরে এনামুলের জাতীয় দলের দরজা খুলছে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৩, ১৭ মে ২০২২   আপডেট: ২০:৩১, ১৭ মে ২০২২
ওয়েস্ট ইন্ডিজ সফরে এনামুলের জাতীয় দলের দরজা খুলছে

ঘরোয়া ক্রিকেটে ধ্রুপদী ব্যাটিংয়ে নিবেদন দেখিয়ে আলোচনায় এনামুল হক বিজয়। সম্প্রতি শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার লিগে হাজার রান পেরিয়ে গড়েছেন ইতিহাস। এমন দুর্দান্ত পারফরম্যান্সের কারণে তিন বছর পর খুলে যেতে পারে এনামুলের জাতীয় দলে ফেরার দরজা।

শ্রীলঙ্কার বিপক্ষে চলতি চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন (মঙ্গলবার) এমন ইঙ্গিত দিলেন জালাল ইউনুস। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির এই চেয়ারম্যান আশা করছেন, আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে এনামুল সুযোগ পাবেন জাতীয় দলে।

তিনি বলেন, ‘বিজয়ের ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দলে থাকার সম্ভাবনা আছে। টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে থাকবে আশা করি। এটা নির্বাচকদের ব্যাপার। তারপরও আমার মনে হয় তারা বিবেচনা করছে। নিশ্চিতভাবে বিজয় টি-২০ আর ওডিআই দলে থাকছে।’

শুধু তাই নয় জাতীয় লিগ, বিসিএল, বিপিএলেও ভালো খেলেছেন এনামুল। সেটাকে ছাড়িয়ে গেছেন ঢাকা লিগে। মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৮১৪ রান করে। এর মধ্যে ঢাকা লিগেই তার ব্যাট থেকে আসে ১১৩৮ রান! বাংলাদেশেই নয় শুধু, লিস্ট ‘এ’ ক্রিকেটেই এটি বিশ্ব রেকর্ড।

সব মিলিয়ে প্রতিযোগিতাটির ১৫ ম্যাচে ৮১.২৮ গড়ে এই রান করেছেন ডানহাতি ওপেনার। সর্বোচ্চ ১৮৪ রানের ইনিংস খেলেন। ৩ সেঞ্চুরির সঙ্গে রয়েছে তার ৯টি হাফ সেঞ্চুরি। সর্বোচ্চ রান ১৮৪। লিগে সর্বোচ্চ ৯৭ চার ও ৪৭টি ছক্কা মারেন এনামুল।

২০১৮ সালের পর বাংলাদেশ আবারও পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাবে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। টেস্টের মাধ্যমে ১৬ জুন থেকে শুরু হবে সিরিজ। দ্বিতীয় টেস্ট হবে ২৪ জুন। টেস্টের পর ২, ৩ ও ৭ জুলাই হবে টি-টোয়েন্টি ম্যাচগুলো। তিনটি ওয়ানডে হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।

এনামুল সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০১৯ সালের জুলাইয়ে, শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে। আর টি-টোয়েন্টি তারও চার বছর আগে ২০১৫ সালে। টেস্ট তারও একবছর আগে। এবার সুযোগ এক প্রকার নিশ্চিত। কাজে লাগাতে পারবেন তো ডানহাতি এই ব্যাটসম্যান?  

ঢাকা/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়