ঢাকা     শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৭ ১৪২৯ ||  ০১ জিলহজ ১৪৪৩

ঢাকায় জয়ের সুযোগ দেখছেন মুমিনুল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৮, ২২ মে ২০২২   আপডেট: ১৪:৫০, ২২ মে ২০২২
ঢাকায় জয়ের সুযোগ দেখছেন মুমিনুল

চট্টগ্রাম টেস্টে মাথা উঁচু করেই শ্রীলঙ্কার বিপক্ষে ড্র করেছিল বাংলাদেশ, এবার মিশন ঢাকা টেস্ট। শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশের সাফল্যের হার শূন্য হলেও টেস্ট অধিনায়ক মুমিনুল হক পাচ্ছেন জয়ের সুবাস।

ম্যাচের আগের দিন রোববার (২২ মে) গণমাধ্যমের মুখোমুখি হয়ে জয়ের সুযোগের কথা জানান মুমিনুল, ‘আপনি মিরপুরে খেলুন বা দেশের বাইরে, সুযোগ তো সবসময়ই থাকে। সুযোগটা কীভাবে দেখছেন এটা হলো সবচেয়ে বড় জিনিস। কন্ডিশন বা সব কিছুর কথা চিন্তা করলে এটা একটা ভালো সুযোগ। সর্বোচ্চ সুযোগ না, তবে এটাও একটা সুযোগ। সুযোগ সবসময় থাকে, এটাও আমাদের জন্য আরেকটা সুযোগ সিরিজ জেতার।’

শের-ই-বাংলায় এখন পর্যন্ত ২৩টি টেস্ট ম্যাচ খেলা হয়েছে। তাতে প্রতিপক্ষ দল জিতেছে ১৩ বার, বাংলাদেশ জিতেছে ৬ বার, ড্র হয়েছে ৩ বার আর ১টি ম্যাচ বাতিল হয়েছে। সবশেষ ড্র হয়েছে ২০১৫ সালে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ম্যাচ। তবে এই মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ৩টি ম্যাচ খেলে একটিতেও জয় পায়নি বাংলাদেশ। 

পরিসংখ্যানে বোঝা যাচ্ছে এই মাঠে ফল আসার সম্ভাবনাই বেশি। সেটি মেনেই মাঠে নামবেন মুমিনুলরা। জয়ের লক্ষ্যেই পরিকল্পনা করে আঁটঘাট বেঁধে লঙ্কাবধের আত্মবিশ্বাস টেস্ট অধিনায়কের।

‘মিরপুরে ফলাফল ছাড়া ম্যাচ খুব কমই হয়। শেষ কবে ফলাফল আসেনি বলা কঠিন। সবসময় ফলাফল আসে। বোলিং খুব গুরুত্বপূর্ণ, সাথে ব্যাটিংও। অবশ্যই আমরা পরিকল্পনা করি, কোন জিনিস নিয়ে কাজ করলে জেতার সম্ভাবনা বেশি থাকবে।’- বলছেন মুমিনুল। 

মুমিনুলের চাওয়া দলগতভাবে খেলে সাফল্য ছিনিয়ে আনা। তিনি মনে করেন. টেস্ট ক্রিকেটে একক পারফরম্যান্সে জেতা সম্ভব নয়। দলীয়ভাবে ১৫টি সেশন কর্তৃত্ব দেখিয়েই জিততে হবে দলকে। কোনো এক সেশনে বাজেভাবে গেলেই এর প্রভাব পড়বে পুরো ম্যাচেই।

মুমিনুল বলেন, ‘আমার কাছে মনে হয় আমাদের জন্য ভালো একটা সুযোগ। চট্টগ্রাম টেস্টের কথা চিন্তা না করে এখন আমাদের নতুন করে চিন্তা করতে হবে। আশা করি ঢাকা টেস্টেও যেন দলগতভাবে খেলতে পারি, তাহলে ফলাফল আমাদের পক্ষে আসবে।’

ঢাকা/রিয়াদ/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়