ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

এজবাস্টনে হেলমেটে ক্যামেরা লাগিয়ে ফিল্ডিং করবেন পোপ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৪, ৩০ জুন ২০২২  
এজবাস্টনে হেলমেটে ক্যামেরা লাগিয়ে ফিল্ডিং করবেন পোপ

টিভিতে সরাসরি খেলা দেখার নতুন ধরনের অভিজ্ঞতা হতে যাচ্ছে দর্শকদের। শর্ট লেগ ফিল্ডারের জন্য হেলমেটে ক্যামেরা লাগানোর অনুমোদন দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল ও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। আর এটি চালু হচ্ছে ইংল্যান্ড ও ভারতের মধ্যকার এজবাস্টন টেস্টেই। শুক্রবার দুই দল মাঠে নামছে।

স্কাই স্পোর্টসের সিনিয়র প্রডিউসার রবিন রিভ বৃহস্পতিবার বলেছেন, ‘একটি টেস্ট ম্যাচে দর্শকদের জন্য অনন্য দৃশ্য দেখার উদ্দেশ্যে এটির আবির্ভাব হচ্ছে।’

তো এই ক্যামেরাওয়ালা হেলমেট পরতে যাচ্ছেন ইংল্যান্ডের ক্লোজ-ইন ফিল্ডার ওলি পোপ। স্কাই অফিসিয়াল আরও জানান, এই পদক্ষেপ শুধু বোর্ডই নয়, ইংল্যান্ডের অধিনায়ক ও কোচও অনুমোদন দিয়েছেন। এজবাস্টনের মাঠে ইংল্যান্ডের দলীয় নেট অনুশীলনেও এটি ব্যবহারের চেষ্টা করা হয়েছিল।

রিভ বলেছেন, ‘ওলি পোপ এটা নিয়ে ট্রায়াল দিয়েছেন এবং তার হেলমেটে ক্যামেরা থাকবে, এটায় তিনি খুশি।’কিন্তু ভারতীয় শর্ট লেগ ফিল্ডারের হেলমেটেও ক্যামেরা থাকবে কি না তা জানা যায়নি। রিভ বললেন, ‘এটা নিশ্চিত করা হবে। কিন্তু সম্ভাবনা নেই।’

স্কাই এনিয়ে গবেষণা করেছে। তাদের মনে হয়েছে, শর্ট লেগ ফিল্ডারের হেলমেটে ক্যামেরা থাকলেই ম্যাচের সবচেয়ে ভালো অভিজ্ঞতা পাওয়া যাবে। ইংল্যান্ডে গত বছর দ্য হান্ড্রেডে এ নিয়ে পরীক্ষা চালানো হয়েছিল। এমনকি বিগ ব্যাশ লিগেও, কিন্তু সেখানে ব্যাটসম্যানদের হেলমেটে ছিল ক্যামেরা লাগানো।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়