ঢাকা     শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১৫ ১৪২৯ ||  ০৩ রবিউল আউয়াল ১৪১৪

বাংলাদেশের ক্রিকেট নাকি বেটিং, সিদ্ধান্ত নিতে হবে সাকিবকে: নাজমুল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৯, ১১ আগস্ট ২০২২   আপডেট: ১৮:২২, ১১ আগস্ট ২০২২
বাংলাদেশের ক্রিকেট নাকি বেটিং, সিদ্ধান্ত নিতে হবে সাকিবকে: নাজমুল

বাণিজ্যিক কোনও প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করার আগে ক্রিকেটারদের বিসিবির সঙ্গে যোগাযোগ করে নিতে হয়। সাকিব আল হাসানের ক্ষেত্রে নিয়ম অভিন্ন নয়। কিন্তু একবার নয়, একাধিকবার তিনি বিসিবিকে কিছু না জানিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হয়েছেন। বর্তমানে গ্রামীণ ফোনের ব্র্যান্ড আম্বাসেডর তিনি। কিন্তু বিসিবির সঙ্গে আগে যোগাযোগ না করেই তাদের সঙ্গে চুক্তিবদ্ধ হন তিনি। এনিয়ে পরবর্তীতে তাকে শোকজও করা হয়েছিল। 

এবার সব সীমাই যেন অতিক্রম করলেন সাকিব। বিসিবির থেকে অনুমতি না নিয়ে বেটিং কোম্পানি বেট উইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেট উইনার নিউজের সঙ্গে চুক্তি করেছেন সাকিব, যা একেবারেই আইননিষিদ্ধ। সাকিব সেসব পাত্তা না দিয়েই প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন এবং এ চুক্তির বৈধতা যাচাইয়ে আইসিসি পর্যন্ত গিয়েছেন তিনি। সাকিবের এমন কর্মকাণ্ডে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন স্রেফ বিরক্ত। 

বিসিবি এবার হার্ড লাইনে। সাকিব বেট উইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল না কারলে তাকে দল থেকে বাদ দেওয়ার পাশাপাশি বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে আর যুক্ত না করার সিদ্ধান্তও নেওয়া হবে জানান নাজমুল হাসান। বৃহস্পতিবার তিনি ধানমন্ডিতে বলেছেন, ‘আমরা যতক্ষণ পর্যন্ত লিখিত কোনও কাগজ না পাবো (সাকিবের চুক্তি বাতিলের ব্যাপারে) এবং সেটা যদি সন্তোষজনক না হয় সাকিবকে দলে নেওয়ার কোনও সুযোগ নেই। এখানে রাজি করার সুযোগ নেই। এখানে আলোচনা করার কিছু নেই। আমাদের কাছে এটা কোনও সন্দেহ নেই যে, এটা একটা সারোগেট ব্র্যান্ড। যারা বিভিন্ন সময়ে বিভিন্ন নামে বেটিং, ক্যাসিনো, গ্যাম্বলিংয়ের সঙ্গে জড়িত।’ 

সাকিব বাংলাদেশের ক্রিকেট নাকি বেটিং সাইট বেছে নেবেন, সেই সিদ্ধান্ত তাকেই নিতে হবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি। তার ভাষ্য, ‘বিসিবির পরিষ্কার দুটো জিনিস বলা আছে এবং বিপিএলের ফ্র্যাঞ্চাইজি চেয়েছি সেখানেও বলা হয়েছে, কে কোথায় কিসের সঙ্গে যুক্ত হতে পারবে? আপনি বলতে পারেন এই কোম্পানি আলাদা। কিন্তু তাদেরই তো আরেকটা কোম্পানি বেটিংয়ের সঙ্গে জড়িত। বেট উইনারের নিউজ সাইট আছে। আবার তাদের গ্যাম্বলিং এবং বেটিং সাইটও আছে। আমরা তো বলেছি, এরকম কোনও কোম্পানির সঙ্গেই সম্পর্ক থাকতে পারবে না। এটা নিয়ে কোনও ঝামেলা চাই না। এখন তার সিদ্ধান্ত নিতে হবে সে কি বাংলাদেশ ক্রিকেটের হয়ে খেলবে নাকি বেটিংয়ের সঙ্গে থাকবে। তাকেই তার সিদ্ধান্ত নিতে হবে। এখানে লুকানোর কিছু নেই।’ 

নাজমুল হাসান ড্রাইভ করে বলটা সাকিবের কাছে পাঠিয়ে দিয়েছেন। সাকিব স্লগ করে বিসিবির সিদ্ধান্ত উড়িয়ে দেবেন নাকি আউট হয়ে ফিরে আসবেন বিসিবির দুয়ারে সেটাই দেখার।

আরও পড়ুন: ‘চুক্তি বাতিল না করলে ক্রিকেটের সঙ্গে সাকিবের সম্পর্ক থাকবে না’

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়