ঢাকা     রোববার   ০২ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৭ ১৪২৯ ||  ০৫ রবিউল আউয়াল ১৪১৪

বোলারদের পর বালবির্নির ব্যাটে আয়ারল্যান্ডের সহজ জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৫, ১২ আগস্ট ২০২২   আপডেট: ১০:০৪, ১২ আগস্ট ২০২২
বোলারদের পর বালবির্নির ব্যাটে আয়ারল্যান্ডের সহজ জয়

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে জিতেই চলেছে আয়ারল্যান্ড। বেলফাস্টে আফগানিস্তানকে তারা দ্বিতীয় ম্যাচে হারালো ৫ উইকেটে। তাতে সিরিজে ২-০ তে এগিয়ে গেলো স্বাগতিকরা।

জশ লিটল, মার্ক অ্যাডায়ার, কুর্টিস ক্যাম্ফার ও গ্যারেথ ডিলানি দুটি করে উইকেট নিয়ে আফগানিস্তানকে ৮ উইকেটে ১২২ রানে থামান। তারপর অ্যান্ডি বালবির্নির অধিনায়কোচিত ইনিংসে এক ওভার হাতে রেখে জয় পায় আইরিশরা, ১৯ ওভারে ৫ উইকেটে তারা করে ১২৫ রান।

আগে ব্যাট করতে নেমে ১২তম ওভারে ৬৯ রানে ৫ উইকেট হারায় আফগানিস্তান। আজমতুল্লাহ ওমরজাইকে নিয়ে ৩০ রানের সর্বোচ্চ জুটি গড়ে ওই ধাক্কা সামাল দেন হাসমতউল্লাহ শহীদী। ৪২ বলে ৩ চারে ইনিংস সেরা ৩৬ রানে তিনি আউট হলে ভাঙে এই জুটি। তারপর নাভিন উল হকের ১০ রানে টেনেটুনে ১২০ ছাড়ায় আফগানরা। 

লক্ষ্যে নেমে তৃতীয় ওভারে পল স্টার্লিংকে (৪) হারায় আয়ারল্যান্ড। তারপর সাবলীল ব্যাটিংয়ে দলকে জয়ের পথে নিতে থাকেন বালবির্নি। লোরকান টাকারের সঙ্গে ৬৫ রানের জুটি গড়েন অধিনায়ক। ৩৬ বলে ৬ চার ও ১ ছয়ে ৪৬ রান করেন বালবির্নি।

১ উইকেটে ৭২ রান করা আয়ারল্যান্ডের স্কোর এক পর্যায়ে ৮৬-৪ হলেও জর্জ ডকরেলের ১৯ বলে ২৫ রানের ইনিংসে লক্ষ্য ছোঁয়। টাকার দ্বিতীয় সেরা ২৭ রান করেন।

আফগানদের পক্ষে সর্বোচ্চ ২ উইকেট নেন মোহাম্মদ নবী। ৪ ওভারে ১৮ রান দিয়ে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন স্বাগতিক দলের জশ লিটল।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়