ঢাকা     শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১৫ ১৪২৯ ||  ০৩ রবিউল আউয়াল ১৪১৪

বিশ্বকাপ পর্যন্ত সাকিব অধিনায়ক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪২, ১৩ আগস্ট ২০২২   আপডেট: ১৮:২১, ১৩ আগস্ট ২০২২
বিশ্বকাপ পর্যন্ত সাকিব অধিনায়ক

সাকিব আল হাসান || ছবি: রাইজিংবিডি

অপেক্ষা ফুরাল। জল্পনা-কল্পনার অবসান হলো। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে দেখা করে আলোচনায় বসে সাকিব আল হাসান বিতর্কের অবসান ঘটালেন।

বেটিং প্রতিষ্ঠান বেট উইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেট উইনার নিউজের সঙ্গে যুক্ত হয়ে সাকিব বিতর্কে জড়িয়েছিলেন। নিজের ভুল বুঝতে পেরে সাকিব সেই চুক্তির ইতি টেনেছেন। সাকিব নিজ থেকে নিজের ভুল বুঝতে পারায় বিসিবি তাকে আরেকবার সুযোগ দেওয়ার পক্ষে। বিশেষ করে দলের স্বার্থে বিসিবি তাকে অধিনায়ক নির্বাচিত করেছে বলে জানিয়েছেন জালাল ইউনুস।

এ বিষয়ে জালাল ইউনুস বলেছেন, ‘সাকিব আল হাসান এশিয়া কাপ, ত্রিদেশীয় সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত অধিনায়ক নির্বাচিত হয়েছেন। বোর্ডে আমাদের একটি মিটিং ছিল। সেখানেও আমরা আলোচনা করেছি। এরপর প্রেসিডেন্টের বাসায় এসে আলোচনায় বসেছি। এখানে নির্বাচকরা ছিলেন। এই কয়েকটি আসরের জন্য আমরা সাকিবকে অধিনায়ক হিসেবে নির্বাচন করেছি।’

এশিয়া কাপের পর বাংলাদেশ যাবে নিউ জিল্যান্ড সফরে। সেখানে পাকিস্তান ও স্বাগতিক দলের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলার পর বিশ্বকাপে খেলতে যাবে। নভেম্বরের বিশ্বকাপ পর্যন্ত তার কাঁধে থাকবে নেতৃত্ব।

শুক্রবার রাতে দেশে ফিরে শনিবার দুপুরে গুলশানে নাজমুল হাসানের বাসভবনে দেখা করেন সাকিব। তাদের বৈঠকে উপস্থিত ছিলেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন, ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস এবং দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমন।

সাকিবকে আগে থেকেই বেছে রেখেছিল বিসিবি। কিন্তু বেটিং কোম্পানির অঙ্গপ্রতিষ্ঠানের সঙ্গে জড়িয়ে সাকিব নতুন করে বিতর্কের জন্ম দেন। তাতে বিসিবি জিরো টলারেন্স দেখায়। সাফ জানিয়ে দেয়, বেটিং কোম্পানির সঙ্গে চুক্তি না ভাঙলে বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে কোনো সম্পর্ক থাকবে না সাকিবের।

বিসিবির এমন কড়া অবস্থানের পর সাকিব সেই কোম্পানির সঙ্গে চুক্তি বাতিল করে বিসিবিকে লিখিতভাবে জানান। তবে চুক্তি বাতিল করলেও বিসিবির নীতিমালা ভঙ্গ করার দায় সাকিবের ওপর ছিল।

জালাল ইউনুস জানিয়েছেন, পরবর্তী বোর্ড সভায় সাকিবের নিয়মভঙ্গ নিয়ে আলোচনা হবে। তার ভাষ‌্য, ‘এটাও (অনুমতি না নিয়ে এনডোরসমেন্ট) তার সঙ্গে আলোচনা হয়েছে। যেহেতু সে আমাদের অনুমতি ছাড়া একটা এনডোরসমেন্ট নিয়েছে সে জিনিসটা আমরা আগে আলাপ করেছি এবং আমাদের পরবর্তী বোর্ড মিটিংয়ে এটা নিয়ে আলাপ হবে।’

ইয়াসিন/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়