ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পাকিস্তানকে নিউ জিল্যান্ডের ১৬৪ রানের টার্গেট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৬, ১৪ অক্টোবর ২০২২   আপডেট: ১০:১৩, ১৪ অক্টোবর ২০২২
পাকিস্তানকে নিউ জিল্যান্ডের ১৬৪ রানের টার্গেট

দারুণ ছন্দে এগোচ্ছিল নিউ জিল্যান্ডের ইনিংস। ৯৭ রানে ৩ উইকেট হারানোর পর কেন উইলিয়ামসন ও মার্ক চ্যাপম্যানের ব্যাটে ভালোই এগোচ্ছিল তারা। ৩৭ রানের জুটি ভাঙে উইলিয়ামন শাদাব খানের বলে আউট হলে। ৩৮ বলে ৫৯ রান করেন তিনি। 

১৮ ওভার শেষে ৪ উইকেটে স্কোর ১৫১ রান। উইকেটে জেমস নিশাম ও চাপম্যান। ১৯তম ওভারের প্রথম বলে ছক্কা মারলেন নিশাম। স্কোর ১৮০ হতে পারে বলে মনে হচ্ছিল। কিন্তু ওই ওভারের চতুর্থ ও পঞ্চম বলে দুজন বিদায় নিলেন। চাপম্যান ১৯ বলে ২৫ রান করে বাবর আজমকে ক্যাচ দেন। পরের বলে রান আউট নিশাম (১৭)। শেষ ওভারে ইশ সোধি (২) বিদায় নেন। ৭ বলে তিন রানের ব্যবধানে তিন উইকেট হারিয়ে রানের গতি কমে যায় কিউইদের। শেষ দুই ওভারে আসে মাত্র ১২ রান।

শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৬৩ রানে থামে স্বাগতিকরা। ফাইনাল জিততে পাকিস্তানকে করতে হবে ১৬৪ রান।

তিন উইকেট হারিয়ে একশতে নিউ জিল্যান্ড

১৩তম ওভারে নিউ জিল্যান্ডের দলীয় স্কোর একশতে পৌঁছালো। আগের ওভারে গ্লেন ফিলিপসকে শান মাসুদের ক্যাচ বানান মোহাম্মদ নওয়াজ। ২২ বলে ১টি করে চার ও ছয়ে ২৯ রান করেন কিউই ব্যাটসম্যান। কেন উইলিয়ামসনের সঙ্গে তার জুটি ছিল ৫০ রানের। ৯৭ রানে ৩ উইকেট হারায় নিউ জিল্যান্ড।

 

পাওয়ার প্লেতে নিউ জিল্যান্ডের ২ উইকেটে ৫১ রান

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে আক্রমণাত্মক খেলে পাওয়ার প্লে শেষ করেছে নিউ জিল্যান্ড। অবশ্য তাদের ২ উইকেট তুলে নিয়েছে পাকিস্তান। ৬ ওভারে ২ উইকেট হারিয়ে কিউইদের সংগ্রহ ৫১ রান।

প্রথম ওভারে ফিন অ্যালেন তিনটি চার মারেন। নাসিম শাহের করা ওই ওভারের শেষ বলেই তিনি ৬ বলে ১২ রান করে ক্যাচ দেন মোহাম্মদ নওয়াজকে।

ক্রিজে জুটি বাঁধেন কেন উইলিয়ামসন ও ডেভন কনওয়ে। নিজের ৫০তম টি-টোয়েন্টিতে হারিস রউফ দ্বিতীয় ওভারে বল হাতে নিয়ে দেন ১০ রান। তৃতীয় ও চতুর্থ ওভারে উইলিয়ামসন ও কনওয়ে কয়েকটি চার মেরে রান বের করে নেন।

পাওয়ার প্লের শেষ ওভারে এই জুটি ভেঙে যায় রউফের কাছে। কনওয়ে ১৭ বলে ১৪ রান করে বোল্ড হন। 

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ