ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

কুমিল্লাকে হারিয়ে ঘুরে দাঁড়ালো ওয়ালটন ঢাকা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৪, ৩১ অক্টোবর ২০২২   আপডেট: ২১:৪৮, ৩১ অক্টোবর ২০২২
কুমিল্লাকে হারিয়ে ঘুরে দাঁড়ালো ওয়ালটন ঢাকা

গোলের পর ওয়ালটন ঢাকার খেলোয়াড়দের উল্লাস

ফ্র্যাঞ্চাইজি লিগ হকির প্রথম ম্যাচে দারুণ খেলেও শেষ মুহূর্তের গোলে মেট্রো এক্সপ্রেস বরিশালের কাছে ২-১ গোলে হেরে গিয়েছিল ওয়ালটন ঢাকা। তবে পরের ম্যাচেই দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে ওয়ালটন। আজ সোমবার (৩১ অক্টোবর) নিজেদের দ্বিতীয় ম্যাচে রূপায়ন সিটি কুমিল্লাকে হারিয়েছে ৪-৩ গোলে।

এদিন মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ওয়ালটনের হয়ে জোড়া গোল করেছেন অধিনায়ক ও আইকন খেলোয়াড় মো. আশরাফুল ইসলাম। একটি করে গোল করেছেন আলফান্দি আলি সুরিয়া ও আবেদ উদ্দিন। ম্যাচের ৫৫ শতাংশ বলের দখল ছিল ওয়ালটন ঢাকার কাছে। এছাড়া তারা ২০টি শট নিয়েছিল। অন্যদিকে কুমিল্লার হয়ে সোহানুর রহমান সবুজ, কিম সুং ইয়োব ও রিপন কুমার গোল করেন। তাদের কাছে ছিল ৪৫ শতাংশ বলের দখল। তারা শট নিয়েছিল ১২টি।

এদিন প্রথম কোয়ার্টারেই ২ গোলে লিড নেয় ওয়ালটন। অষ্টম মিনিটে পেনাল্টি কর্নার পায় তারা। সুনীলের নেওয়া পিসি থেকে গোল করেন মোহাম্মদ আশরাফুল। ১৫ মিনিটের মাথায় আবারও পেনাল্টি কর্নার পায় ওয়ালটন। আবারও সুনীল-আশরাফুলে গোল।

দ্বিতীয় কোয়ার্টারে ব্যবধান ৩-০ করে ফেলে ওয়ালটন। ২০ মিনিটের মাথায় সুরিয়া ফিল্ড গোল করেন ওয়ালটনের হয়ে। তবে ২১ মিনিটে পেনাল্টি কর্নার থেকে একটি গোল শোধ দেন কুমিল্লার অধিনায়ক সোহানুর রহমান সবুজ। ২৪ মিনিটের মাথায় পেনাল্টি কর্নার থেকে ওয়ালটনের আবেদ গোল পেলে ব্যবধান হয় ৪-১। তবে এরপর দারুণভাবে ঘুরে দাঁড়ায় কুমিল্লা। ৩২ ও ৩৯ মিনিটে যথাক্রমে কিম সুং ইয়োব ও রিপন গোল করে ম্যাচ জমিয়ে তোলেন। কিন্তু এরপর আর কোনো গোল না হওয়ায় ৪-৩ ব্যবধানের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে ওয়ালটন।

ম্যাচসেরা হন ওয়ালটনের অধিনায়ক আশরাফুল। তার হাতে পুরস্কার তুলে দেন ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক ও ওয়ালটন ঢাকার ম্যানেজার এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)।

আগামী বুধবার (২ নভেম্বর) রাত পৌনে ৯টায় তৃতীয় ম্যাচে ওয়ালটন ঢাকার প্রতিপক্ষ একমি চট্টগ্রাম। পরেরদিন সোয়া ৮টায় সাইফ পাওয়ার গ্রুপ খুলনার মুখোমুখি হবে ওয়ালটন ঢাকা। ৫ নভেম্বর সোয়া ৬টায় ওয়ালটন ঢাকা খেলবে মোনার্ক পদ্মার বিপক্ষে।

পরদিন ৭টায় আবার সাইফ পাওয়ার গ্রুপ খুলনার সাথে লড়বে ওয়ালটন। ৮ নভেম্বর ওয়ালটন ঢাকার দ্বিতীয় দফা লড়াই হবে মোনার্ক পদ্মার সাথে। ৯ নভেম্বর সোয়া ৮টায় মেট্রো এক্সপ্রেস বরিশালের সাথে আবার দেখা হবে ওয়ালটন ঢাকার। ১১ নভেম্বর দুপুর সোয়া ২টায় ওয়ালটন ঢাকা ও রূপায়ন সিটি কুমিল্লা আবার মুখোমুখি হবে। আর ১২ নভেম্বর লিগ পর্বের শেষ ম্যাচে একমি চট্টগ্রামের সঙ্গে আবার ময়দানি লড়াইয়ে নামবে ওয়ালটন ঢাকা।

লিগপর্বের খেলা শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চারটি দল যাবে পরের রাউন্ডে। শীর্ষে থাকা দুই দল মুখোমুখি হবে কোয়ালিফায়ারে। জয়ী দল যাবে ফাইনালে। হেরে যাওয়া দল আরও একটি সুযোগ পাবে। তারা এলিমেনেটর ম্যাচে (তৃতীয়-চতুর্থ দল) জয়ী দলের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারে লড়বে। ১৪ নভেম্বর হবে প্রথম কোয়ালিফায়ার ও এলিমিনেটর ম্যাচ। আর ১৫ নভেম্বর হবে দ্বিতীয় কোয়ালিফায়ার। ফাইনাল হবে ১৭ নভেম্বর।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়