ঢাকা     মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২১ ১৪৩০

ফ্রান্সের জন্য দুঃসংবাদ, শেষ হয়ে গেল বেনজেমার বিশ্বকাপ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৬, ২০ নভেম্বর ২০২২   আপডেট: ০৮:২৩, ২০ নভেম্বর ২০২২
ফ্রান্সের জন্য দুঃসংবাদ, শেষ হয়ে গেল বেনজেমার বিশ্বকাপ

অনুশীলনে করিম বেনজেমা

শনিবার বিকেলটা বিরাট এক দুঃসংবাদ বয়ে নিয়ে আসলো বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের জন্য। তাদের তারকা স্ট্রাইকার করিম বেনজেমা বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন।

কাতারের স্থানীয় সময় শনিবার বিকেলে জসিম বিন হাম্মাদ স্টেডিয়ামে দলের সঙ্গে অনুশীলন করার সময় উরুর ইনজুরিতে পড়েন তিনি। পরবর্তীতে ফ্রান্স দলের পক্ষ থেকে জানানো হয় এই ইনজুরির কারণে তিনি আর বিশ্বকাপে খেলতে পারবেন না।

ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে এক বার্তায় জানানো হয়, করিম বেনজেমার ইনজুরিতে গোটা দল ব্যথিত এবং তিনি দ্রুত সেরে উঠুক সেই প্রত্যাশা করছে সবাই। এমআরআই করে নিশ্চিত হওয়া গেছে বেনজেমা উরুর পেশির ইনজুরিতে পড়েছেন। যেটা থেকে উঠতে তিন সপ্তাহ সময় লাগবে। সে কারণে তিনি আর বিশ্বকাপে খেলতে পারছেন না।

এ বছরটি দুর্দান্ত কেটেছে করিম বেনজেমার। রিয়াল মাদ্রিদের হয়ে তিনি উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতার পাশাপাশি স্প্যানিশ লা লিগার শিরোপাও জিতেছিলেন। জিতেছিলেন ২০২২ ব্যালন ডি’অরও। ২০২১-২২ মৌসুমে রিয়ালের হয়ে ৪৬ ম্যাচে করেছিলেন ৪৪ গোল। শুধু তাই নয়, ফ্রান্সের হয়ে ন্যাশন্স লিগেও দারুণ পারফরম্যান্স করেছিলেন তিনি। সবাই ধরেই নিয়েছিল ফরাসি এই তারকা এবার কাতার বিশ্বকাপ রাঙাবেন নিজের পারফরম্যান্স দিয়ে। কিন্তু সেটা আর হচ্ছে না অনাহুত ইনজুরির কারণে।

বেনজেমার বদলি খেলোয়াড় হিসেবে ফ্রান্স কাকে নিবে সে বিষয়ে সিদ্ধান্ত নিতে সোমবার পর্যন্ত সময় রয়েছে তাদের হাতে।

এবার ইনজুরি যেন পিছু ছাড়ছে না ফ্রান্সের। ইনজুরির কারণে ফ্রান্সের বিশ্বকাপ দলে নেই তারকা মিডফিল্ডার পল পগবা ও এন’গলো কান্তে। গেল বুধবার অনুশীলনের সময় ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন তাদের ফরোয়ার্ড ক্রিস্টোফার এনকুকু। এবার ইনজুরিতে পড়লেন বেনজেমা। ৩৪ বছর বয়সী এই তারকা ফ্রান্সের হয়ে ৯৭ ম্যাচ খেলে গোল করেছেন ৩৭টি। বিশ্বকাপে খেলতে পারলে দলের হয়ে শততম ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করতে পারতেন। কিন্তু দুর্ভাগ্য তার। খেলা হচ্ছে না বিশ্বকাপে। এ নিয়ে টানা তিন বিশ্বকাপে খেলতে পারলেন না রিয়াল মাদ্রিদের এই তারকা।

এবারের বিশ্বকাপে ফ্রান্স রয়েছে গ্রুপ ‘ডি’ তে। যেখানে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ডেনমার্ক ও তিউনিসিয়া। মঙ্গলবার (২২ নভেম্বর) দিবাগত রাত ১টায় অস্ট্রেলিয়ার বিপক্ষের ম্যাচ দিয়ে শুরু হবে ফ্রান্সের বিশ্বকাপ মিশন। এরপর ২৬ নভেম্বর রাত ১০টায় ডেনমার্কের মুখোমুখি হবে ফরাসিরা। আর ৩০ নভেম্বর রাত ৯টায় শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ তিউনিসিয়া।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়