ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘ধন্যবাদ, পাপা লিওনেল’, ক্রিসমাসে আর্জেন্টিনার অন্যরকম বিজ্ঞাপন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৬, ২৫ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৬:১০, ২৫ ডিসেম্বর ২০২২
‘ধন্যবাদ, পাপা লিওনেল’, ক্রিসমাসে আর্জেন্টিনার অন্যরকম বিজ্ঞাপন

খ্রিস্টানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ক্রিসমাসে অন্যরকম বিজ্ঞাপন প্রচার করলো আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। কাতারে ঐতিহাসিক বিশ্বকাপ জয়কে স্মরণীয় করে বিজ্ঞাপনটি বানিয়েছে তারা।

বিজ্ঞাপনের ভিডিওতে দেখা যায়, একটি ছোট ছেলে ক্রিসমাস ট্রির নিচ থেকে উপহার হিসেবে পেয়েছে বিশ্বকাপ ট্রফি। আর্জেন্টিনার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা টুইটারে ভিডিওটি শেয়ার করে ক্যাপশনে লিখেছে, ‘ধন্যবাদ পাপা লিওনেল! সবচেয়ে মূল্যবান উপহার চলে এসেছে। সব আর্জেন্টাইন জনগণকে অভিনন্দন।’

ভিডিওতে দেখানো হয়েছে, ছেলেটি দৌড়ে সিড়ি দিয়ে নামছে। তারপর লাল ফিতায় বাঁধা বড় উপহারের বাক্সটি দেখে। সাবধানে বাক্সটি খুলে হাতে নেয় সোনালি রঙয়ের বিশ্বকাপ ট্রফি এবং বলে ‘ধন্যবাদ পাপা লিওনেল’, তারপর ট্রফিতে চুমু খায়। আর্জেন্টিনায় সান্তা ক্লজ পাপা নোয়েল নামে পরিচিত। কিন্তু আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির সম্মানে নাম পাল্টে ফেলা হয়েছে।

লুসাইলে ফ্রান্সের সঙ্গে ১২০ মিনিটের খেলায় ৩-৩ গোলে ড্র করে। মেসি করেন জোড়া গোল, হ্যাটট্রিক করেন কিলিয়ান এমবাপ্পে। টাইব্রেকারে ৪-২ গোলে জিতে ১৯৮৬ সালের পর প্রথম বিশ্বকাপ ট্রফি জেতে আর্জেন্টিনা। ৩৬ বছরের শিরোপা খরা ঘুচাতে সামনে থেকে অবদান রেখেছেন মেসি। ৭ গোল ও তিন অ্যাসিস্ট, ভেঙেছেন অসংখ্য রেকর্ড।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়