ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শততম টেস্ট ডাবল সেঞ্চুরিতে রাঙালেন ওয়ার্নার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৭, ২৭ ডিসেম্বর ২০২২   আপডেট: ১২:২১, ২৭ ডিসেম্বর ২০২২
শততম টেস্ট ডাবল সেঞ্চুরিতে রাঙালেন ওয়ার্নার

ডেভিড ওয়ার্নার

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে বক্সিং ডে টেস্ট শুরুর আগে পুরনো নিজেকে খুঁজে পেতে চেয়েছিলেন ওয়ার্নার। নিজের শততম টেস্টটি রাঙাতে চেয়েছিলেন। কিন্তু ভেবেছিলেন কি ঠিক এভাবেই রাঙাবেন?

৩২ রান দিয়ে প্রথম দিন শেষ করা ওয়ার্নার আজ মঙ্গলবার দ্বিতীয় দিনে ৭৮ রানে পৌঁছে শততম টেস্টে ৮০০০ রানের মাইলফলক স্পর্শ করেন। টেস্ট ক্রিকেটের ইতিহাসে চতুর্থ উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে যা তিনি স্পর্শ করেন।

এরপর ১৪৪ বল খেলে ৮টি চারে সেঞ্চুরি করে রাঙান শততম টেস্ট। যা তিনি পান প্রায় তিন বছর পর। এর মধ্য দিয়ে হয়ে যান শততম টেস্টে সেঞ্চুরি হাঁকানো দশম ব্যাটসম্যান। আর রিকি পন্টিং-এর পর দ্বিতীয় অস্ট্রেলিয়ান।

সেঞ্চুরিকে ডাবল সেঞ্চুরিতে রূপ দিয়ে নিজের শততম টেস্ট খেলার স্মৃতিকে অনন্য উচ্চতায় নিয়ে যান। জো রুটের পর হয়ে যান দ্বিতীয় কোনো ব্যাটসম্যান, যিনি শততম টেস্টে ডাবল সেঞ্চুরি করেছিলেন। প্রথম অস্ট্রেলিয়ান ক্রিকেটার হিসেবে শততম টেস্টে ডাবল সেঞ্চুরি হাঁকানোর কৃতিত্ব দেখান ওয়ার্নার।

ওয়ার্নার এদিন ২৫৪ বল খেলে ১৬টি চার ও ২ ছক্কায় ২০০ রান করেন। যা তার টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। যেটা তিনি পেয়েছেন ৭ বছর ১ মাস পর। এর আগে ২০১৫ সালের ১৩ নভেম্বর তিনি করেছিলেন ক্যারিয়ারের প্রথম ডাবল। নিউ জিল্যান্ডের বিপক্ষে পার্থে ২৫৩ রান করে আউট হয়েছিলেন।

আর টেস্ট ক্যারিয়ারে তার সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ অপরাজিত ৩৩৫ রান। যা তিনি অ্যাডিলেডে পাকিস্তানের বিপক্ষে করেছিলেন ২০১৯ সালে।

আজ অবশ্য ২০০ করেই তিনি রিটায়ার্ড হার্ট হয়ে ড্রেসিংরুমে যান। আবার ফিরেন কিনা দেখার বিষয়।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়