ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

মার্তিনেজের ট্রফিজয়ী সেভের ট্যাটু আঁকলেন গোমেজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩১, ৮ জানুয়ারি ২০২৩  
মার্তিনেজের ট্রফিজয়ী সেভের ট্যাটু আঁকলেন গোমেজ

কাতার বিশ্বকাপের ফাইনালের মঞ্চ। অতিরিক্ত সময়ে আর্জেন্টিনা-ফ্রান্সের স্কোর ৩-৩। ম্যাচ ঘড়ির কাঁটা ১২২ মিনিট পেরিয়েছে। সেই মুহূর্তে ফরাসি স্ট্রাইকার মুয়ানি আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজকে একা পেয়ে লক্ষ্যে শট নেন। মার্তিনেজ বাঁ পা প্রসারিত করে দিলেন, পায়ে লেগে বল হলো লক্ষ্যভ্রষ্ট। আর্জেন্টিনাকে রক্ষা করা সেই বাঁ পায়ে ট্রফির ট্যাটু আঁকেন বিশ্বকাপের সেরা গোলকিপার। আর তার সেই সেভের ট্যাটু আঁকলেন বিশ্বকাপজয়ী দলের সদস্য পাপু গোমেজ।

৩৬ বছর পর বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। টাইব্রেকারে ৪-২ গোলে হারায় তারা ফ্রান্সকে। তবে ওই মুহূর্তের সেভটি নিঃসন্দেহে আলবিসেলেস্তেদের শিরোপা জয়ে অবদান রেখেছে।

মার্তিনেজের এই সেভ নিয়ে হয়েছে অনেক আলোচনা। এই গোল হলেই আর্জেন্টিনার স্বপ্ন পরিণত হতো দুঃস্বপ্নে। পুরো বিশ্বকাপজুড়ে তিনি খেলেছেন দুর্দান্ত। টাইব্রেকারে ঠেকিয়েছেন শট। হয়েছেন বিশ্বকাপের সেরা গোলরক্ষক, পেয়েছেন গোল্ডেন গ্লাভস। 

আর তার সম্মানার্থে তাকেই শরীরে ধারণ করছেন সতীর্থ গোমেজ। ঊরুতে এঁকেছেন মার্তিনেজের সেই সেভের ট্যাটু। নিচে লেখা ওই সেভের সময়- ১২২ মিনিট, ৪৩ সেকেন্ড। 

গোমেজ তার ইনস্টাগ্রামে তিনটি ছবি পোস্ট করেন। সেখানে তার দু পায়ের একটিতে দেখা যাচ্ছে নিজের জার্সির উল্কি, আরেকটিতে বিশ্বকাপ ট্রফি। আর পায়ে মার্তিনেজের সেই সেভের ছবি। ক্যাপশনে লিখেছেন ‘সবসময় আর্জেন্টিনা।’ তার এই ছবিতে এখন পর্যন্ত লাইক পড়েছে ১১ লক্ষ। আর মন্তব্য হয়েছে সাড়ে ৪ হাজারের বেশি।

ঢাকা/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়