ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আট পয়েন্টে এগিয়ে টপে আর্সেনাল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৩, ২০ মার্চ ২০২৩  
আট পয়েন্টে এগিয়ে টপে আর্সেনাল

উয়েফা ইউরোপা লিগের শেষ ষোলোর ম্যাচে স্পোর্টিং লিসবনের বিপক্ষে ১২০ মিনিট লড়াই করেও টাইব্রেকারে হেরেছিল আর্সেনাল। তার দুই দিনের মাথায় ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে মাঠে নেমে বড় জয় তুলে নিয়েছে। রোববার রাতে তারা ৪-১ গোলে হারিয়েছে ক্রিস্টাল প্যালেসকে।

 এই জয়ে ম্যানচেস্টার সিটির থেকে আট পয়েন্টে এগিয়ে টপেই রয়েছে গার্নার্সরা। ২৮ ম্যাচ থেকে আর্সেনালের সংগ্রহ ৬৯ পয়েন্ট। ২৭ ম্যাচ থেকে ম্যানচেস্টার সিটির সংগ্রহ ৬১ পয়েন্ট।

এদিন ঘরের মাঠে প্রথমার্ধে ২-০ গোলের লিড নেয় আর্সেনাল। ম্যাচের ২৮ মিনিটে গ্যাব্রিয়েল মার্তিনেলি প্রথম গোল করেন। এরপর ৪৩ মিনিটে বুকায়ো সাকার গোলে ২-০ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় মাইকেল আর্তেতার শিষ্যরা।

বিরতির পর ৫৫ মিনিটে গ্রানিত শাকা গোল করে ব্যবধান ৩-০ করে ফেলেন। অবশ্য ৬৩ মিনিটে ক্রিস্টালের জেফ শ্লুপ একটি গোল শোধ দেন। কিন্তু ৭৪ মিনিটে সাকা তার জোড়া গোল পূর্ণ করলে ৪-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

শিষ্যদের পারফরম্যান্সে খুশি কোচ আর্তেতা, ‘সত্যিই ছেলেদের পারফরম্যান্সে আমি খুশি। যে তেজ, যে নিবেদন তারা দেখিয়েছে সেটা দারুণ। যেভাবে আমরা ম্যাচটি নিয়ন্ত্রণ করেছি, দারুণ।’

তিনি আরও বলেন, ‘দুদিন আগে ১২০ মিনিট খেলার পর এভাবে পারফর্ম করা আসলেই কঠিন। আমি চিন্তায় ছিলাম যে দল কিভাবে আজ পারফর্ম করে সেটা নিয়ে। কিন্তু তারা দারুণ করেছে। যথারীতি দর্শকরাও দারুণ সমর্থন দিয়েছে।’

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়