ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

৩২ বছর বয়সে অভিষেকে জোড়া গোলে স্পেনকে জেতালেন হোসেলু

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ২৬ মার্চ ২০২৩  
৩২ বছর বয়সে অভিষেকে জোড়া গোলে স্পেনকে জেতালেন হোসেলু

অবিশ্বাস্য এক অভিষেক। অভিষেকে অসাধারণ পারফরম্যান্স। আর স্পেনের প্রার্থিত জয়।

৩২ বছর বয়সে শনিবার স্পেনের হয়ে অভিষেক হয় হোসেলুর। তাও নামেন ম্যাচের ৮১ মিনিটের সময়। এরপর ৮৩ ও ৮৫ মিনিটে করেন জোড়া গোলে। তার এমন অবিশ্বাস্য পারফরম্যান্সে ভর করে ইউরো বাছাইপর্বের ম্যাচে স্পেন ৩-০ গোলে হারায় নরওয়েকে।

হোসেলুর ২৫ বছর আগে অর্থাৎ ১৯৯৮ সালে স্পেনের একমাত্র ফুটবলার হিসেবে অভিষেকে জোড়া গোল করেছিলেন ফার্নান্দো মরিয়েন্তেস। এবার তাকে ছুঁলেন হোসেলু।

ম্যাচ শেষে হোসেলু বলেছেন, ‘কোচকে আসলে ধন্যবাদ দিতে হবে। তার তত্ত্বাবধানে প্রথম ম্যাচেই তিনি আমার ওপর যে আস্থা রেখেছেন সেটার জন্য। তার আস্থার প্রতিদান দিতে আমি আমার সবটুকু ঢেলে দিয়ে খেলার চেষ্টা করেছি।’

বয়স ৩২ হলেও নিজেকে ১৮ বছর বয়সী মনে করেন তিনি, ‘আসলে এখন আমার নিজেকে ১৮ বছর বয়সী তরুণ মনে হচ্ছে। আমি মনে করি বয়স কোনো সমস্যা না। আজকের দিনে আমি কিন্তু সেটা প্রমাণ করে দেখিয়েছি।’

শনিবার রাতে হোসেলুর আগে ম্যাচের ১৩ মিনিটে দানি অলমো গোল করে এগিয়ে নিয়েছিলেন স্পেনকে। ১৩ থেকে ৮২ মিনিট পর্যন্ত আর গোল পায়নি তারা। ৮৩ মিনিট থেকে বাকি সময় রাঙান বহুল কাঙ্খিত অভিষিক্ত হোসেলু। তাতে নতুন কোচ লুইস ডি লা ফুয়েন্সের আমলের শুরুটাও হলো দারুণ।

এ নিয়ে ঘরের মাঠে টানা ২৩টি ইউরো বাছাইপর্বের ম্যাচ জিতলো স্পেন।

এবারের বাছাইপর্বে স্প্যানিশরা আছে ‘এ’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ নরওয়ে ছাড়াও রয়েছে স্কটল্যান্ড, জর্জিয়া ও সাইপ্রাস।

স্পেন তাদের পরের ম্যাচে মঙ্গলবার স্কটল্যান্ডের মুখোমুখি হবে। আর নরওয়ে লড়বে জর্জিয়ার বিপক্ষে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়