ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দুই সপ্তাহ নিষিদ্ধ মেসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৮, ৩ মে ২০২৩   আপডেট: ১২:৫৯, ৩ মে ২০২৩
দুই সপ্তাহ নিষিদ্ধ মেসি

লিওনেল মেসিকে সৌদি আরব যেতে বাধা দিয়েছিল প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। কিন্তু তিনি সেটা উপেক্ষা করে সৌদি আরব যান সোমবার। গুঞ্জন রয়েছে পিএসজির মালিকানায় থাকা কাতারি বোর্ডের কাছ থেকে অনুমতি এনেই তিনি সৌদির বিমান ধরেন। এমনটি করায় তাকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করে পিএসজি।

অবশ্য বাণিজ্যিক চুক্তিতে তার এই সৌদি সফরের সূচি এর আগে পিএসজির হারের কারণে দুই দফা পিছিয়েছিলেন। রোববার আরও এক দফা সেটা পিছিয়ে দিতে বলেছিল পিএসজি। কিন্তু মেসি সেটা আমলে না নিয়ে সৌদি সফরে যান। তাতেই তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের মতো কঠিন সিদ্ধান্ত নেয় ফ্রান্সের ক্লাবটি।

এই নিষেধাজ্ঞার কারণে তিনি দুই ম্যাচ খেলতে পারবেন না। পাশাপাশি তার দুই সপ্তাহের বেতন কাটা হবে। মঙ্গলবার ক্লাবটির উচ্চ পর্যায়ের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

মেসির নিষেধাজ্ঞার বিষয়ে পিএসজির সভাপতি নাসের আল খেলাইফি জানিয়েছেন, ক্লাবের চেয়ে আসলে কেউ বড় না। সেটা কেবল মেসি নয়, সবার ক্ষেত্রেই প্রযোজ্য।

মঙ্গলবার রাতে ফ্রান্সে ফিরেছেন মেসি। তবে নিষেধাজ্ঞার কারণে ২১ মে’র আগে আর মাঠে নামা হচ্ছে না তার। এই সময়ে তিনি ফ্রেঞ্চ লিগ ওয়ানে ত্রোয়েস ও আজাসিঁওর বিপক্ষের দুটি ম্যাচ খেলতে পারবেন না।

সোমবার পরিবার নিয়ে সৌদি আরব পৌঁছান মেসি। তার আগেই অবশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে সৌদি আরব নিয়ে পোস্ট দেন তিনি।

আর্জেন্টাইন অধিনায়ক সৌদি আরবের পর্যটন দূত। সে কারণেই তিনি সৌদি সফরে যান। এর আগে গেল বছরের মে মাসেও তিনি সৌদি আরব সফরে গিয়েছিলেন। সেটার অংশ হিসেবে এবারও গিয়েছেন। তিনি সেখানকার পর্যটনকে প্রমোট করছেন।

২০২১ সালে দুই বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দিয়েছিলেন মেসি। তার সেই চুক্তির মেয়াদ জুনে শেষ হবে। অবশ্য এখনো তিনি চুক্তির মেয়াদ বাড়াননি পিএসজির সঙ্গে।

এদিকে গুঞ্জন রযেছে সৌদি আরবের ক্লাব আল হিলাল বাৎসরিক ৪০০ মিলিয়ন পাউন্ড বেতনে বিশ্বকাপ জয়ী মেসিকে দলে ভেড়াতে প্রস্তাব দিয়ে রেখেছে। চলতি বছরের শুরুতে সৌদির ক্লাব আল নাসরে যোগ দিয়েছেন মেসির চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো। মেসিও কি সেই পথে হাঁটবেন?

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়