ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

সৌম্যর সেঞ্চুরি, মাহমুদউল্লাহর ফিনিশিংয়ে জয়ে শেষ করলো মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪০, ১৩ মে ২০২৩  
সৌম্যর সেঞ্চুরি, মাহমুদউল্লাহর ফিনিশিংয়ে জয়ে শেষ করলো মোহামেডান

শুরুতে হারের বৃত্তে থাকা, এরপর টানা জিতে সুপার লিগ নিশ্চিত করা। সুপার লিগে আবার পারফরম্যান্সে ভাটা। আছে ১০৯ রানে অলআউট হওয়ার মতো লজ্জার বিষয়ও। ঢাকা লিগের পুরো আসর জুড়ে এলোমেলো পারফর্ম্যান্স করা মোহামেডান স্পোর্টিং ক্লাব শেষটা অবশ্য সুন্দরই করেছে।

বিকেএসপির ৩ নম্বর মাঠে লিজেন্ডস অব রূপগঞ্জকে সুপার লিগের শেষ ম্যাচ ৪ উইকেটে হারিয়েছে মোহামেডান। টস হেরে ব্যাটিং করতে নেমে ৭ উইকেটে ২৯৮ রান তোলে রুপগঞ্জ। রান তাড়া করতে নেমে সৌম্যর সেঞ্চুরি, রুবেল মিয়ার ফিফটির পর মাহমুদউল্লাহর ফিনিশিংয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান।

সৌম্য-রুবেল ওপেনিংয়ে জয়ের ভিত গড়ে দেন। দুজনের জুটি থেকে আসে ১৮১ রান। রুবেল ৮৭ রানে ফিরলে ভাঙে এই জুটি। রুবেল ১৩ রানের জন্য সেঞ্চুরি মিস করলেও সৌম্য চার বছর পর লিস্ট ‘এ’র সেঞ্চুরি হাতছাড়া করেননি। ১০৭ বলে দেখা পান সেঞ্চুরির। শেষ পর্যন্ত আউট হন ১০২ বলে। ৭টি চার ও ৪টি ছয়ে সৌম্যর ইনিংসটি সাজানো ছিল।

ক্রিজে এসে পুরো আসরে দারুণ খেলা মাহিদুল ইসলাম অঙ্কন (৭) ও আরিফুল হক (২১) ফেরেন দ্রুত। এরপর হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ। এক পাশে আগলে রেখে জয় নিয়ে মাঠ ছাড়েন। ৬টি চার ও ৩টি ছয়ে ৪২ বলে ৬১ রান করে অপরাজিত ছিলেন মাহমুদউল্লাহ। রূপগঞ্জের হয়ে মুক্তার আলী সর্বোচ্চ ২ উইকেট নেন।

এর আগে সাব্বির রহমান-ইরফান শুক্কুরের ফিফটিতে ২৯৯ রানের চ্যালেঞ্জিং স্কোর ছুঁড়ে দেয় রূপগঞ্জ। কিন্তু লাভ হয়নি। ৯০ বলে সর্বোচ্চ ৮২ রান করেন সাব্বির। ৯টি চার ও ১টি ছয়ে সাজানো ছিল তার ইনিংস। শুক্কুর ৭৩ বলে করেন ৭৮ রান। তার ইনিংসে চারের মার ছিল ৫টি আর ছয়ের মার ৩টি। এ ছাড়া ফারদিন হাসান ৪৪ ও চিরাগ জানি ৩৩ রান করেন। মোহামেডানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন আবু জায়েদ রাহী।

সুপার লিগের দুই জয়ে ছয় দলের মধ্যে পঞ্চম স্থানে থেকে শেষ করলো মোহামেডান। অন্যদিকে মাত্র একটি জয় পাওয়া রূপগঞ্জের অবস্থান সবার শেষে।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়