ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওয়ালটন স্মার্ট ফ্রিজ জাতীয় মহিলা রাগবি শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৯, ২৫ মে ২০২৩  
ওয়ালটন স্মার্ট ফ্রিজ জাতীয় মহিলা রাগবি শুরু

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ-পিএলসি’র পৃষ্ঠপোষকতায় চার বছর পর মাঠে গড়িয়েছে ‘জাতীয় মহিলা রাগবি’। বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের আয়োজনে আজ বৃহস্পতিবার থেকে পল্টন মাঠে শুরু হয়েছে ‘ওয়ালটন স্মার্ট ফ্রিজ ষষ্ঠ জাতীয় মহিলা রাগবি প্রতিযোগিতা-২০২৩।’

১৫টি জেলা ও একটি সার্ভিসেস দলের অংশগ্রহণে চারদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২৮ মে পর্যন্ত। এই প্রতিযোগিতার পাওয়ার স্পন্সর হিসেবে আছে ওয়ালটন স্মার্ট টিভি।

উদ্বোধনী দিনে গ্রুপপর্বের ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ আনসার, বাগেরহাট জেলা, নড়াইল জেলা, ঠাকুরগাঁও জেলা, ঢাকা জেলা, ফরিদপুর জেলা, মাগুরা জেলা, চট্টগ্রাম জেলা, ফরিদপুর জেলা, হবিগঞ্জ জেলা, দিনাজপুর জেলা, জয়পুরহাট জেলা ও গাইবান্ধা জেলা।

গ্রুপপর্বের ম্যাচে বাগেরহাট জেলা ০৫-০০ পয়েন্টে রাজশাহী জেলাকে, নড়াইল জেলা ৩০-০০ পয়েন্টে জামালপুর জেলাকে, বাংলাদেশ আনসার ৫৫-০০ পয়েন্টে দিনাজপুর জেলাকে, ঠাকুরগাও জেলা    ০৫-০০ পয়েন্টে হবিগঞ্জ জেলাকে, ঢাকা জেলা ০৫-০০ পয়েন্টে গাইবান্ধা জেলাকে, ফরিদপুর জেলা ১০-০০ পয়েন্টে বাগেরহাট জেলাকে, মাগুরা  জেলা ০৫-০০ পয়েন্টে টাঙ্গাইল জেলাকে, চট্টগ্রাম জেলা ২০-০০ গোপালগঞ্জ জেলাকে, ফরিদপুর জেলা ০৫-০০ পয়েন্টে রাজশাহী জেলাকে, হবিগঞ্জ জেলা ১৫-০০ পয়েন্টে চট্টগ্রাম জেলাকে, ঠাকুরগাঁও জেলা দ্বিতীয় ম্যাচে ৩৭-০০ পয়েন্টে গোপালগঞ্জ জেলাকে, বাংলাদেশ আনসার দ্বিতীয় ম্যাচে ৫-০০ পয়েন্টে টাঙ্গাইল জেলাকে, দিনাজপুর জেলা দ্বিতীয় ম্যাচে ১৫-০০ পয়েন্টে মাগুরা  জেলাকে, ঢাকা জেলা দ্বিতীয় ম্যাচে ১০-০০ পয়েন্টে নড়াইল  জেলাকে, জয়পুরহাট জেলা ০৫-০০ পয়েন্টে রাজশাহী জেলাকে এবং অপর ম্যাচে গাইবান্ধা জেলা ১০-০০ পয়েন্টে জামালপুর জেলাকে হারায়।

তার আগে দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘ওয়ালটন স্মার্ট ফ্রিজ জাতীয় মহিলা রাগবি’ প্রতিযোগিতার উদ্বোধন করেন জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক (ক্রীড়া) এসএম শাহ হাবিবুর রহমান হাকিম। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের উপ-পরিচালক (ঢাকা) ও টুর্নামেন্ট কমিটির সভাপতি সৈয়দা তাসলিমা আক্তার, এশিয়া রাগবির দক্ষিণ এশীয় উন্নয়ন কর্মকর্তা মাহফিজুল ইসলাম, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ-পিএলসির জ্যেষ্ঠ অতিরিক্ত পরিচালক (মার্কেটিং এন্ড কমিউনিকেশন) মো. মেহরাব হোসেন আসিফ। এছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের সাধারণ সম্পাদক সম্পাদক মৌসুম আলী, যুগ্ম-স¤পাদক সাঈদ আহমেদসহ টুর্নামেন্ট কমিটির সদস্যগণ।

এবারের প্রতিযোগিতায় মোট ১৬টি দল অংশ নিয়েছে। দলগুলো হলো- বাংলাদেশ আনসার, ঢাকা জেলা, ফরিদপুর জেলা, চট্টগ্রাম জেলা, গোপালগঞ্জ জেলা, ঠাকুরগাঁও জেলা, মাগুরা জেলা, নড়াইল জেলা, জামালপুর জেলা, দিনাজপুর জেলা, রাজশাহী জেলা, গাইবান্ধা জেলা, টাঙ্গাইল জেলা, হবিগঞ্জ জেলা, বাগেরহাট জেলা ও জয়পুরহাট জেলা।

দলগুলোকে চারটি গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। চারটি গ্রুপ থেকে সেরা চারটি দল সেমিফাইনালে উঠবে। ২৪, ২৫ ও ২৬ তারিখ গ্রুপপর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। ২৭ তারিখ হবে দুটি সেমিফাইনাল। আর ২৮ তারিখ হবে ফাইনাল।

এই প্রতিযোগিতার পাওয়ার স্পন্সর ওয়ালটন স্মার্ট টিভি। ইভেন্ট পার্টনার মার্সেল। মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। আর অনলাইন পার্টনার রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়