ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ইংল‌্যান্ড ছেড়ে যুক্তরাষ্ট্রে খেলার পরিকল্পনা রয়ের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৮, ২৫ মে ২০২৩   আপডেট: ২২:৫১, ২৫ মে ২০২৩
ইংল‌্যান্ড ছেড়ে যুক্তরাষ্ট্রে খেলার পরিকল্পনা রয়ের

যুক্তরাষ্ট্রে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক মেজর ক্রিকেট লিগে খেলতে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাথে চুক্তি বাতিল করতে যাচ্ছেন ওপেনার জেসন রয়। ইংলিশ গণমাধ্যমের খবর, ওয়ানডে বিশ্বকাপজয়ী ক্রিকেটারকে প্রায় ৩ লাখ পাউন্ড প্রস্তাব করেছে লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্স।

রয় এ বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন। শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্স লস অ‌্যাঞ্জেলেস নাইট রাইডার্সেরও মালিক। আইপিএলের যোগসূত্র থেকে রয় এমন প্রস্তাব পেয়েছেন বলে ধারনা করা হচ্ছে।

ইংল্যান্ডের প্রথম খেলোয়াড় হিসেবে মেজর লিগে চুক্তি করবেন রয়। তাতে আগামী ওয়ানডে বিশ্বকাপে ইংল্যান্ড দলে রয়ের সুযোগ পাওয়াটা ঝুঁকি মুখে পড়তে পারে। যদিও ইসিবির চুক্তির মেয়াদ অক্টোবর থেকে সেপ্টেম্বর পর্যন্ত। বছরের এই সময় ইনক্রিমেন্টাল চুক্তি থেকে সরে দাঁড়ালে ২০ হাজার পাউন্ডের মতো অর্থ হারাবেন রয়। যদিও এই অর্থ মেজর লিগের প্রস্তাবের কাছে কিছুই নয়।

যুক্তরাষ্ট্রের এই টুর্নামেন্টে বিদেশি তারকা হিসেবে এরই মধ্যে চুক্তি করেছেন অ্যারন ফিঞ্চ, মার্কাস স্টয়নিস, আনরিখ নরকিয়া, ভানিন্দু হাসারাঙ্গা, কুইন্টন ডি কক ও গ্লেন ফিলিপসসহ আরও অনেকে। সামনেই যোগ দেওয়ার কথা রয়েছে ট্রেন্ট বোল্ট ও অ্যাডাম জ্যাম্পার।

আগামী ১৩ জুলাই থেকে শুরু যুক্তরাষ্ট্রের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগের প্রথম আসর। 
 

ঢাকা/ইয়াসিন 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়