ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

পাকিস্তানের কাছ থেকে ভারতে গিয়ে বিশ্বকাপ খেলার নিশ্চয়তা চায় আইসিসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৮, ৩১ মে ২০২৩   আপডেট: ১৯:৪৬, ৩১ মে ২০২৩
পাকিস্তানের কাছ থেকে ভারতে গিয়ে বিশ্বকাপ খেলার নিশ্চয়তা চায় আইসিসি

এশিয়া কাপ ২০২৩ এর আয়োজক পাকিস্তান। তারা চাচ্ছে এশিয়া কাপ তাদের মাটিতে আয়োজন করতে। কিন্তু ভারত রাজনৈতিক কারণে সেখানে খেলতে যাবে না। তাই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি নাজাম শেঠি হাইব্রিড মডেল দাড় করান। অর্থাৎ ভারতের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে হবে, বাকি ম্যাচগুলো হবে পাকিস্তানের মাটিতে। কিন্তু ভারত এই প্রস্তাবেও এখনো সাড়া দেয়নি। তাই এশিয়া কাপ কোথায় হবে সে বিষয়ে এখনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)।

এদিকে পাকিস্তান হুমকি দিয়ে রেখেছে ভারত যদি পাকিস্তানে খেলতে না যায় কিংবা তাদের দেওয়া হাইব্রিড মডেল অনুযায়ী এশিয়া কাপ না খেলে তাহলে তারাও বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না। অর্থাৎ বিশ্বকাপ বয়কট করবে।

এদিকে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) পাকিস্তানের দেওয়া হাইব্রিড মডেলের প্রস্তাবেও রাজি হতে পারছে না। পাছে পাকিস্তান আবার বিশ্বকাপের ম্যাচ নিয়ে এমন দাবি করে বসে। অর্থাৎ বিশ্বকাপে পাকিস্তানের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে চেয়ে বসে। সে কারণে এশিয়া কাপ নিয়ে এক প্রকার অচলবস্থা তৈরি হয়েছে।

ভারত কোনোভাবেই পাকিস্তানের মাটিতে খেলতে যাবে না। সেক্ষেত্রে আবার পাকিস্তান বেকে বসতে পারে ভারতে বিশ্বকাপ খেলতে যেতে। এমন কিছু আঁচ করতে পেরে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি পাকিস্তানের কাছ থেকে নিশ্চয়তা চাচ্ছে ভারতে বিশ্বকাপ খেলতে যাওয়ার বিষয়ে। বিষয়টি নিয়ে আলোচনা করতে আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলে ও প্রধান নির্বাহী জিওফ অ্যালারডিস বর্তমানে পাকিস্তানের লাহোরে অবস্থান করছেন।

তারা পিসিবির কাছ থেকে নিশ্চয়তা চাচ্ছেন যে, পাকিস্তান যেন বিশ্বকাপেও হাইব্রিড মডেল বাস্তবায়নের দাবি করে না বসে। অর্থাৎ তারা যেন ভারতে গিয়েই বিশ্বকাপ খেলে।

পাকিস্তান আইসিসির এমন প্রস্তাবে রাজি হয়েছে কিনা সেটা এখনো জানা যায়নি।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়